টিকা কার্যক্রমে সবার সহযোগিতা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী

0
83
ফাইল ছবি।

দেশে এক সপ্তাহে এক কোটি ডোজ টিকা প্রদানের উদ্যোগ নিয়েছে সরকার। এ কার্যক্রমকে সফল করতে সবার সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার এক বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘টিকা কার্যক্রমকে সফল করতে দেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধি, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রাজনৈতিক নেতা এবং সংশ্লিষ্ট সবার সহযোগিতার মাধ্যমে টিকা কার্যক্রম কীভাবে ফলপ্রসূ করা যায় সে ব্যাপারে সবাইকে অনুরোধ করা হলো।’

টিকা কার্যক্রম নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ওই সভায় ১৮ বছরের ঊর্ধ্বে কেউ টিকা নেয়া ছাড়া ঘরের বাইরে বের হতে পারবে না- এ ধরনের কোনো সিদ্ধান্ত বা প্রস্তাবনা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে করা হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে এ বক্তব্যটি কার তা উল্লেখ না থাকায় এ নিয়ে জনমনে স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কে একটি ভুল বোঝাবুঝির সুযোগ সৃষ্টি হয়েছে, যা একেবারেই অনাকাঙ্ক্ষিত।’ এরকম সংবাদে মানুষের মনে সরকারের কার্যক্রম নিয়ে যাতে সংশয় দেখা না দেয় সে বিষয়ে সবার সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।