বীরগঞ্জে ছাত্র ও ছাত্রীকে আটক করে চাঁদা দাবী, ইউপি সদস্য সহ আটক-৫

0
92

রনজিৎ সরকার রাজ, বীরগঞ্জ  (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে দুই ছাত্র-ছাত্রী ভোগডোমা শালবন জাতীয় উদ্যানে ঘুরতে গেলে তাদেরকে আটক করে এক লক্ষ টাকা চাঁদা দাবীর অভিযোগে ইউপি সদস্য সহ আটক ৫ জন।

উপজেলার নিজপাড়া ইউনিয়নের কল্যাণী গ্রামের ফজল হকের ছেলে দারিয়াপুর আলিম মাদ্রাসার ১০ম শ্রেণীর ছাত্র একরামুল হক ও খানসামা উপজেলার খামারপাড়া ইউনিয়নের জোয়ের গ্রামের শহিদুলের মেয়ে ১০ম শ্রেণী ছাত্রী রাবেয়া বশরী সোমবার বিকেলে পাল্টাপুর ইউনিয়নের ভোগডোমা শালবন জাতীয় উদ্যানে ঘুরতে যায়।

এসময় রাজিবপুর গ্রামের সেকেন্দারের ছেলে রাকিব হাসান, পশ্চিম ভোগডোমা গ্রামের হেলালের ছেলে রাকিউল, নিজপাড়া গ্রামের সোনা মিয়ার ছেলে রাসেল সহ ৪/৫ জনের এক সংঘবন্ধ দল তাদেরকে আটক করে মোটর সাইকেল, মোবাইল ও টাকা ছিনিয়ে নিয়ে পাল্টাপুর ইউনিয়নের ইউপি সদস্য কানচু মেম্বারের বাড়িতে নিয়ে আটক রাখে।

এসময় সমাধানের কথা বলে একরামুলের পরিবারের নিকট কানচু মেম্বার এক লক্ষ টাকা চাঁদা দাবী করে।
পরিবার ও এলাকাবাসী বীরগঞ্জ থানা পুলিশকে অভিযোগ করলে পুলিশ রাত্রেই কানচু মেম্বারের বাড়িতে এসে অভিযান চালিয়ে ছাত্র-ছাত্রী, মোটর সাইকেল ও মোবাইল উদ্ধার করে এবং আসামীদের আটক করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে ছেলের বড় দুলাভাই রহিছ উদ্দিন বাদী হয়ে বীরগঞ্জ থানায় চাঁদাবাজির একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০৩, তাং-০৩/০৮/২০২১ ইং মোতাবেক।

বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান ঘটনা ও মামলার কথা নিশ্চিত করে বলেন আসামীদেরকে আদালতে সোপদ্দ করা হয়েছে।