করোনা রোগীর সব পরীক্ষা হবে রামেক হাসপাতালেই

0
88

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সব পরীক্ষা-নিরীক্ষা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালেই করা হবে। এ জন্য হাসপাতালে পৃথক চারটি প্যাথলজি সেবা চালু করা হয়েছে। রবিবার (১ আগস্ট) নিয়মিত বিফ্রিংয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য জানান।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, প্যাথলজিক্যাল পরীক্ষার জন্য করোনা রোগীদের আর রামেক হাসপাতালের বাইরে যেতে হবে না। বাইরে গিয়ে পরীক্ষা করতে রোগীদের বেশি খরচের পাশাপাশি হয়রানিও হতে হয়। সেটি আর করতে ও হতে হবে না। এ জন্য হাসপাতালে সক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য শিগগিরই যথাক্রমে আউটডোর, ইনডোর, ওয়ান স্টপ সার্ভিস এবং কার্ডিয়াক প্যাথলজি এই চারটি পৃথক প্যাথলজি সেবা চালু করা হবে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, রোগীদের যাতে ছুটোছুটি করতে না হয়, সে জন্য হাসপাতালের ওয়ার্ডগুলোতে স্থাপন করা হবে কালেকশন পয়েন্ট। যেখান থেকে রোগী বা স্বজনরা সকল তথ্য পেতে পারবেন; এমনকি ওয়ার্ডের বেডে শুয়ে থাকা গুরুতর রোগীদের টেস্ট করার ব্যবস্থা করা হবে। রোগীরা হবেন এই হাসপাতালের কাছে ভিআইপি।

এদিকে, রামেক হাসপাতালের করোন ইউনিটে একদিনে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার সকাল ৮টার মধ্যে এসব রোগীদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ৬ জন করোনা পজেটিভ, ৭ জন উপসর্গ নিয়ে এবং করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা যান আরও ৫ জন।