মির্জাগঞ্জে করোনা টিকা কেন্দ্রে ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

0
75

মির্জাগঞ্জ প্রতিনিধি: মির্জাগঞ্জে করোনার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিদিনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে বিপুলসংখ্যক মানুষ ভিড় জমাচ্ছেন। ফলে টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে স্বাস্থ্য কপ্লেক্সের টিকাকেন্দ্রের সামনে অবস্থান করে দেখা যায়, উপজেলার বিভিন্ন স্থান থেকে মানুষ টিকা নিতে আসছেন। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে রুমে বসে টিকার জন্য অপেক্ষা করতে দেখা যায়।

হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, এখানে গড়ে প্রতিদিন ১০০ থেকে ২০০ মানুষ টিকা নিতে আসছেন।

টিকা নিতে আসা অনেকেই বলেন, সিরিয়াল না মেনে গাদাগাদি করে একটি বুথের মাধ্যমে টিকা দেওয়ার জন্য এত ভোগান্তি হচ্ছে।

এ সময় বেশির ভাগ মানুষের মুখেই মাস্ক ছিল না। সামাজিক দূরত্ব মানার ব্যাপারেও উদাসীনতা দেখা যায়। কেন মাস্ক ব্যবহার করছে না এমন প্রশ্নের জবাবে কয়েকজন বলেন, ভুলে বাসায় রেখে আসছি, ভিড়ের কারণে মাস্ক মুখে রাখতে সমস্যা হচ্ছে,শ^াস করতে কষ্ট হয়।

এ ব্যাপারে জানতে চাইলে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, ‘স্বাস্থ্যবিধি মানা ও সিরিয়ালের বিষয়টা কঠোর ভাবে দেখা হবে। এখন প্রতিদিন ১০০ থেকে ৩০০ মানুষ টিকা নিচ্ছেন। তবে টিকা গ্রহনকারী বেশি হলে টিকার বুথ বাড়ানো হয়। ইউনিয়ন পর্যায়ে টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তখন মানুষের চাপ কিছুটা কমবে বলে আশা করছি।