কুড়িগ্রামে কঠোর লকডাউনে বিয়ের অনুষ্ঠান, ৫ হাজার টাকা জরিমানা

0
79

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে কঠোর লকডাউনে স্বাস্থ্য বিধি উপেক্ষা করে বিবাহ অনুষ্ঠানের আয়োজন করায় কনের বাবার ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। করোনা সংক্রমণ রোধে সরকার কঠোর বিধি নিষেধ আরোপ করলেও অনেকেই তা উপেক্ষা করছে।

এ অবস্থায় উপজেলা প্রশাসন আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর অবস্থানে রয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) জেলার সীমান্ত লাগোয়া ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকার ধর্মপুর গ্রামে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে কন্যার বিবাহের আয়োজন করেন এক পিতা।

বিবাহের অনুষ্ঠান সম্পন্ন করে কন্যার বাড়ীতে দিনব্যাপী পাড়া-প্রতিবেশী ও আত্মীয়দের আপ্যায়ণ চলে। এ খবর উপজেলা নির্বাহী অফিসারের কাছে পৌছিলে ওইদিন বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস প্রত্যন্ত এলাকায় কনের বাড়িতে ছুটে যান এবং কনের বাবা আব্দুর রশিদ এর ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, প্রশাসনের এই কঠোর বিধি নিষেধ পালন করার জন্য উপজেলাবাসীকে অনুরোধ করেছি। সকলকে মাস্ক পরে সরকারি বিধি নিষেধ মেনে চলতে হবে। যেহেতু আমরা বড় ধরণের সংক্রমনের দিকে ধাবিত হচ্ছি। এটি নিয়ন্ত্রণের একমাত্র পথ হচ্ছে ঘরে থাকা।

বিধি নিষেধ উপেক্ষা করে ঘরের বাহিরে বেড় হলেই জেলসহ নগদ অর্থ জরিমানা গুনতে হবে। গত সাত দিনে উপজেলার বিভিন্ন হাট-বাজারে সরকারী বিধিনিষেধ অমান্য করায় বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে ২৭ টি মামলা দিয়ে ৩৯ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই কঠোর লকডাউন সফল ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহি অফিসার সুমন দাস সাংবাদিকদের জানান।

এদিকে উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান ও নজরদারী থাকা সত্ত্বেও কিছু সংখ্যক মানুষ লকডাউন ও স্বাস্থ্য বিধি উপেক্ষা করে চলাচল করছে।