সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক জানিয়েছে- বাংলাদেশ কংগ্রেস

0
110

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: দেশের প্রবীণ রাজনীতিবিদ, চৌদ্দ দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস। শনিবার রাত ৯টার দলের এক ভার্চুয়াল মিটিঙে তাঁর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহন করা হয়। দলটির চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে ও মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মিটিঙে বাংলাদেশ কংগ্রেসের নেতৃবৃন্দ বলেন, তাঁর মৃত্যুতে দেশ একজন বর্ষিয়াণ রাজনীতিবিদকে হারালো।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (৭২) শনিবার বেলা ১১টা ১০ মিনিটে রাজধানীর বাংলাদেশ ষ্পেশালাইজড হাসপাতালে মৃত্যু বরণ করেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারের অভ্যন্তরে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জের কাজীপুর থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। বাংলাদেশ কংগ্রেস দেশের বিশিষ্ট এই রাজনীতিবিদের মৃত্যুতে গৃহীত শোক প্রস্তাবে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

বাংলাদেশ কংগ্রেসের যুগ্ম মহ্সাচিব আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ, ন্যাশনাল সিনেটের সদস্য এম এ মুঈদ হোসেন খান আরিফ, এ্যাডঃ জিয়াউর রশিদ, নাজমুল হক বাদল, অর্থ সম্পাদক এম. তাহের উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ জিয়াউর রহমান প্রমুখ উক্ত মিটিঙে অংশ গ্রহন করেন।