চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষার তারিখ স্থগিত

0
78

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য সমন্বিত ভর্তি পরীক্ষার পূর্বনির্ধারিত তারিখ স্থগিত করা হয়েছে।

করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ আপাতত স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে পরীক্ষার নির্ধারিত তারিখ ঘোষণা করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন তিন প্রকৌশল সমন্বিত ভর্তি কমিটির সদস্যসচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি জানান, দেশে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় পরীক্ষার তারিখ আপাতত স্থগিত করা হয়েছে। করোনার পরিস্থির উন্নতি হলে পরবর্তী সময়ে আমরা তারিখ জানিয়ে দেব। তবে পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার সন্ধ্যায় এক অনলাইন সভা ডেকেছিল কেন্দ্রীয় ভর্তি কমিটি। সেখানে করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এই ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

এর আগে, শুরুতে চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষা ১২ জুন হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতি বিবেচনায় তা ১২ আগস্ট করা হয়। এরপর সেটি ফের পেছানো হলো। এই পরীক্ষা-পরবর্তী সময়ে করোনা পরিস্থিতি বিবেচনায় সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।