সাভারে সাংবাদিক ইয়াসিনের বাবা আব্দুল জব্বার আর নেই

0
79

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: সাভার উপজেলায় কর্মরত দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার সাভার উপজেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সদস্য মোঃ ইয়াসিনের বাবা আব্দুল জব্বার পরলোকগমন করেছেন।(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

তিনি,চার সন্তানের জনক ছিলেন। সন্তানদের মধ্যে বড় মেয়ে জাহানারা বেগম(৪o),মোহাম্মদ ইয়াসিন(৩৫),সুমি আক্তার(৩০) রোমানা ইয়াসমিন রুমি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এর আগে ২০১৯ সালের ২০ জুন আব্দুল জব্বারের সহধর্মিনী হাজেরা বেগম পরলোকগমন করেন।

সোমবার (২৬ জুলাই-২০২১) সাভার উপজেলার আশুলিয়া থানা নিরিবিলি স্বপ্নবিলাস এলাকার নিজ বাসভবনে রাত ৮টা ৪০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাজস্ব বোর্ডের অবসরপ্রাপ্ত সরকারি এই কর্মকর্তা। বিষয়টি নিশ্চিত করেছেন আব্দুল জব্বারের মেজো ছেলে সাংবাদিক মোঃ ইয়াসিন।

সহধর্মিনী হাজেরা বেগমের ইন্তেকালের পর ২০১৯ সালে ব্রেইন স্ট্রোক করেন আব্দুল জব্বার। এর পর সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল ও আনোয়ার খান মর্ডান হাসপাতাল সহ রাজধানীর কয়েকটি বিশেষায়িত হাসপাতলে চিকিৎসা নেওয়ার পর সর্বশেষ ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিজ বাসভবনে চিকিৎসা চলছিল তার। টানা ২ বছর অসুস্থ থাকার পর আজ সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

এদিকে সহকর্মী সাংবাদিক মোঃ ইয়াসিনের বাবা আব্দুল জব্বারের মৃত্যুতে সাভার-আশুলিয়া ও ধামরাইয়ে কর্মরত গনমাধ্যম কর্মীরা শোক প্রকাশ করেছেন। অন্যদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি সহিদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের যৌথ স্বাক্ষরিত এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

ধামরাই উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক মোহাম্মদ ইয়াসিনের বাবা আব্দুল জব্বারের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য,ব্যক্তি জীবনে অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন আব্দুল জব্বার। কর্মজীবনে দাপ্তরিক সাফল্য অর্জনের মাধ্যমে সর্বমহলে বেশ প্রশংসা কুড়িয়েছেন। ২০১৩ সালে (রাজস্ব বোর্ড) কর-অঞ্চল ০৫ সেগুনবাগিচা কর্মস্থল থেকে শেষ কর্মদিবস পালন করে অবসরে ছিলেন তিনি।