ডা. এমদাদকে হেলিকপ্টারে ঢাকায় এনে হাসপাতালে ভর্তি

0
9

গুরুতর অসুস্থ করোনা সম্মুখযোদ্ধা ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খান এর জীবন বাঁচাতে এয়ার অ্যাম্বুলেন্স করে ময়মনসিংহ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। বিমান বাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাঁকে ঢাকার শেখ রাসেল গেস্ট্রোলিভার হাসপাতালে নেয়া হয়েছে।

শনিবার (১৩ জুন) বিকাল ৪.৫০ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সটি ডা. খানকে নিয়ে ঢাকার পথে উড্ডয়ন করে।

বেশ কয়েকদিন ধরে অসুস্থ ময়মনসিংহ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহর শারীরিক অবস্থার অবনতি হলে বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসানের নির্দেশনায় জেলা প্রশাসক মো. মিজানুর রহমান তড়িৎ পদক্ষেপের মাধ্যমে যথাযথ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনাক্রমে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেন।

গত ৯ জুন করোনা টেস্টে তার নেগেটিভ রিপোর্ট আসে। তবে তিনি একিউট নিউমোনিয়া, এআরডিএস রোগে ভুগছিলেন। এ ধরনের রোগ তার আগে কখনো ছিল না। বিশেষজ্ঞ প্যানেল তার সকল উপসর্গ দেখে করোনা হিসেবে মতামত দিয়েছেন। পুনরায় পরীক্ষার জন্য তার স্যাম্পল রাখা হয়েছে বলে জানান ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা: সাইফুল ইসলাম।

ডা. খানের বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায়। নিবেদিত প্রাণ এই ডা. সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ২৪ তম বিসিএস এ যোগদান করেন।