হাজিদের কেউ করোনায় আক্রান্ত হননি

0
103

করোনাকালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে হজের কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ সময় হজযাত্রীদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত হননি বলে জানিয়েছে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আরব নিউজের।

গতকাল মঙ্গলবার (২০ জুলাই) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সৌদির হজ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ খবর জানিয়েছেন। হজের কার্যাবলি পালনে হাজিরা স্বাস্থ্যবিধি ও সতর্কতামূলক সব পদক্ষেপ অনুসরণ করছেন বলে তাঁরা জানিয়েছেন।

সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল আবদ আল আলি জানিয়েছেন, এখন পর্যন্ত হজযাত্রীদের কারো করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়নি। স্বাস্থ্য সুরক্ষামূলক পদক্ষেপ অনুসরণ করায় হজের কার্যাবলি নিরাপদভাবে অনুষ্ঠিত হয়েছে।

গত ১৭ জুলাই থেকে সৌদিতে অবস্থানরত ৬০ হাজার হজযাত্রী নিয়ে হজের কার্যক্রম শুরু হয়েছে। এদের মধ্যে ১৫০ টি দেশের নাগরিক রয়েছে বলে হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে।

এদিকে করোনা সংক্রামণ রোধে হজযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে স্বাস্থ্যবিধি ও সতর্কতামূলক সব পদক্ষেপ অনুসরণ করে হজের কর্মসূচী বাস্তবায়ন করায় সৌদি সরকারকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউ এইচ ও)-এর মহাসচিব আন্তোনিও গুতেরেস।