ছাত্রলীগ নেতা সাজ্জাদকে বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

0
92

চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর জেলা প্রতিনিধি : দিনাজপুরের খানসামা উপজেলা ছাত্রলীগের ছাত্রলীগ নেতা সাজ্জাদকে বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত।

১৮ই জুলাই রবিবার বিকেলে খানসামার মূল ঘটনার বিষয়ে তথ্য উপাত্ত সংগৃহীত না করে ও তদন্ত ছাড়াই অন্যের দ্বারায় প্রভাবিত হইয়া খানসামা উপজেলার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপির নিজস্ব ইউনিয়ন ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের বহিস্কারের প্রতিবাদে খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের নিতাইগঞ্জ বাজারে ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দরা বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে মিছিলটি শেষ করে।

এ সময় বক্তারা বলেন,
খানসামা উপজেলার ২নং ইউনিয়নের বাসিন্দা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি রাকিবুল ইসলাম ঐতিহ্যকে তার কেন্দ্রীয় কমিটির পদ থেকে বহিষ্কারের দাবি জানান ও ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগ থেকে অবাঞ্চিত ঘোষনা করার ঘোষনা দেন এবং সেই সঙ্গে খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনকে বহিষ্কারের আনিত আদেশ দেওয়া হয়েছে। তা দ্রুত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি এবং কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা কারো ব্যাক্তিগত প্ররাচনায় মিথ্যে মামলায় সাজ্জাদ হোসেনকে বহিষ্কার ও লিটন ইসলাম, সবুজ হোসেনকে শোকজ করেছেন। তা সঠিক তদন্ত করে দ্রুত স্ব’পদে বহাল রাখার জোর দাবি জানাচ্ছি। এই দাবি দ্রুত মানা না হলে সামনের দিনে কঠোর থেকে কঠোরতরো আন্দোলনে যাবো বলেন খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।

খানসামা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নিখিল সরকার এর সঞ্চালনায় ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি সবুজ ইসলাম, ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের ক্রিয়া বিষয়ক সম্পাদক আবু হাসান মুন,২নং ভেড়ভেড়ী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক পারভেজ খান।

এ সময় উপস্থিত ছিলেন,২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের নেতা খাদেমুল ইসলাম, আব্দুর রাজ্জাক, আবু হানিফ সান, নয়ন রায়, লিমন ইসলাম সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।