রংপুরে ১২ দিনে ১৯৭ জনের মৃত্যু

0
78

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত ৭৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৫৭ শতাংশ। একই সময়ে বিভাগে করোনা আক্রান্ত পাঁচজন মারা গেছেন।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, এ নিয়ে গত ১২ দিনে বিভাগে করোনা আক্রান্ত ১৯৭ জন মারা গেছেন। গত তিন দিনের তুলনায় ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত।

তিনি আরো বলেন, ‘গতকাল সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া পাঁচ জনের মধ্যে দুই জন রংপুরের, একজন দিনাজপুরের, একজন নীলফামারীর ও একজন পঞ্চগড়ের। একই সময়ে বিভাগে শনাক্ত ৭৪৫ জনের মধ্যে ২৬৪ জন দিনাজপুরের, ১১৬ জন রংপুরের, ৮৬ জন ঠাকুরগাঁওয়ের, ৮০ জন নীলফামারীর, ৬৫ জন কুড়িগ্রামের, ৬৩ জন পঞ্চগড়ের, ৫১ জন গাইবান্ধার ও ২০ জন লালমনিরহাটের।’

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিসের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত জেলায় মোট এক লাখ ৮৬ হাজার ৫৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এরপর রয়েছে রংপুর ও ঠাকুরগাঁও।