টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ’র আগুন নিয়ন্ত্রণে

0
90

জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল: টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ’র আগুন নিয়ন্ত্রণে এনেছে দমকল বাহিনী। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুর সোয়া ৩টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউতে একটি ন্যাসাল ক্যানুলাতে আগুন লাগে বলে জানিয়েছেন টাঙ্গাইল দমকল বাহিনীর সহকারী পরিচালক রেজাউল করিম।
সংবাদ পেয়ে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। সে সময় তারা আইসিইউতে চিকিৎসাধীন ৭/৮ জন রোগীকে সেখান থেকে বাইরে নিয়ে আসেন। কেউ হতাহত হননি।

তিনি আরও জানিয়েছেন, ন্যাসাল ক্যানুলাতে যেহেতু বৈদ্যুতিক সংযোগ থাকে এবং সেখানে অক্সিজেন রয়েছে সেহেতু কোনভাবে স্পার্কিংয়ের কারণে আগুন লেগে থাকতে পারে। তবে তদন্তের পর এর প্রকৃত কারণ জানা যাবে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আতঙ্কে আত্মীয়-স্বজনরা হাসপাতালের দ্বিতীয় তলার দুটি করোনা ওয়ার্ড থেকে রোগীদের হাসপাতালের বাইরে বের করে নিয়ে এসেছেন।

তাদের অনেকেই খোলা আকাশের নিচে অক্সিজেন সংকটে ভুগছিলেন। এর মধ্যে হালকা বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। সে সময় দুই জন করোনা রোগীকে আত্মীয়রা অ্যাম্বুলেন্সে করে ঢাকার দিকে রওনা হন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন বলেছেন, ‘আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে এর ফলে হাসপাতালের করোনা রোগীসহ অন্যান্যদের চিকিৎসা যাতে ব্যহত না হয় এর জন্য সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।’