খুলনায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ

0
83

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : করোনাভাইরাস প্রতিরোধে চলমান কঠোর লকডাউনে খুলনায় কর্মহীন হয়ে পড়া দুইশত পরিবহন শ্রমিক, ১১৫ জন মাহেন্দ্র চালক ও ১১৫ জন হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করা হয়। খুলনা পিআইডি অফিসের এক তথ্য বিবরণীর মাধ্যমে উক্ত তথ্য জানানো হয়েছে।

খাদ্য সহায়তার মধ্যে ছিলো – ১০ কেজি চাল, দুই কেজি আলু, ৫০০ গ্রাম ডাল, তৈল ৫০০ গ্রাম ও একটি সাবান। খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার ১২ জুলাই সোমবার সকালে খুলনা রেলস্টেশন চত্ত্বরে এই খাদ্য সহায়তা বিতরণ করেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, এই দুর্যোগে সরকার আপনাদের পাশে আছেন। কোভিডে যারা ঘর থেকে বের হতে পারছেন না তাদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। ৩৩৩ কল এর মাধ্যমে পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে। খাদ্য সামগ্রী স্বচ্ছতার সাথে মেয়র ও অন্যান্য জনপ্রতিনিধি এবং প্রশাসনের সমন্বয়ের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। এই দুর্যোগে কোন অসহায়, দুস্থ ও দরিদ্র পরিবার যেন বাদ না যায় সেদিকে আমাদের নজর রয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে শারীরিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধানে তিনি সকলকে অনুরোধ করেন। এছাড়া জেলা প্রশাসক অপ্রয়োজনে বাইরে বের না হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত খাদ্যসহায়তা বিতরণে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, খুলনা শ্রম দপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সাঈয়েদুজ্জামান সম্রাট, খুলনা মহানগর শ্রমিক লীগের ( ভারপ্রাপ্ত ) সভাপতি মোঃ মোতালেব মিয়া, সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।