খুলনার তিন হাসপাতালে আরও ১৪ জনের মৃত্যু

0
83

খুলনার তিনটি হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৬জন করোনায় ও দুইজন উপসর্গে, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন এবং জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছে। তবে, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি। এর আগে শনিবার খুলনাতে ১০জন, শুক্রবার সর্বোচ্চ ২৭ জন, ৮ ও ৭ জুলাই ২২ জন, ৬ ও ৫ জুলাই ১৭ জন, ৪ জুলাই ১৫ জন, ৩ ও ২ জুলাই ১১ জন এবং ১ জুলাই ১০ জনের মৃত্যু হয়েছিলো।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ‌‘হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে দুজনসহ ৮ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- রূপসা উপজেলার সুফিয়া (৪৫), খুলনা মহানগরীর সোনাডাঙ্গার আসাদুল হক (৭৫), খালিশপুরের শাহারা বেগম (৬৫), আফিলগেটের নাজির আহমেদ (৭০), খুলনার রাজিয়া (৫০) এবং যশোরের এমএ খলিল (৮০)। এছাড়া দুইজন করোনা উপসর্গে মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৩ জন। যার মধ্যে রেড জোনে রয়েছেন ১২১ জন, ইয়ালো জোনে ৩৬ জন, আইসিইউতে ১৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর ডালমিল মোড়ের গোলাম কিবরিয়া (৬৮), রূপসার জীবনকৃষ্ণ পাল (৫৭), তেরখাদা উপজেলার বারাসাত গ্রামের মফিজুল ইসলাম (৫৫) এবং যশোর জেলার অভয়নগর উপজেলার জেসমিন বেগম (৪৫)। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৭১ জন। এরমধ্যে ৩৪ জন পুরুষ ও ৩৭ জন মহিলা। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, নগরীর সোনাডাঙ্গা মেইন রোডের মো. ফকরুদ্দীন (৪৪) ও যশোর জেলার কেশবপুর উপজেলার হাসানপুর গ্রামের মঞ্জুয়ারা বেগম (৫০)। বর্তমানে এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ১৩৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টা ভর্তি হয়েছেন ৩৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন।

শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছেন হাসপাতালের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ। হাসপাতালের করোনা ইউনিটে ৪৫ শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ৪৫ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।