মির্জাগঞ্জে প্রতিশ্রুতি’র এক মাস পরেও উন্মুক্ত হয়নি নিলখাল

0
79

মোঃ রনি খান, মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের বেগমপুর বকশী ও “নিলখাল ” খোলা জলাশয়ের ডাক নেওয়ার কথা বলে অবৈধ জাল দিয়ে মাছ স্বিকার করছেন প্রভাবশালী ব্যক্তিরা এলাকাবাসীর ক্ষোভ।

শুক্রবার ( ৯ জুলাই ) সরেজমিনে দেখা মেলে অবৈধ জাল দিয়ে গেরা খোলা জলাশয়ের চিত্র।

গত বুধবার ৯ জুন এলাবাসী খাল উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন করেছেন। বাংলাদেশের বহুল আলোচিত ১২ টি পত্রিকায় নিউজ প্রকাশিত হয়। নিউজ প্রকাশের পর সরেজমিনে তদন্ত করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মোঃ আবুবকর সিদ্দিকী ও উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস ও শত জনসাধারণের উপস্থিতিতে পরিদর্শন করার সময় জনসাধারণকে উন্মুক্ত করার আস্বস্ত করেন। টানা একমাশ অতিবাহিত হওয়ার পর ও আজ ভুক্তভোগী এলাকাবাসী।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, আমি তদন্ত করে ডিসি সাহেব বরাবর ফরোয়াডিং করে পাঠিয়েছি। তারা ব্যাবস্হা নিবে এখানে আমার কিছু করার নাই। এবং সাংবাদিককে মৎস্য কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলে ফোনের লাইন বিচ্ছিন্ন করে দেয় তিনি।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তানজিম ইসলামের সাথে যোগাযোগ করতে চাইলে তাহার ব্যাবহারিত মোবাইল ফোনে একবার রিং হওয়ার পর দ্বিতীয় বার মোবাইল ফোনটা
বন্ধ পাওয়া জায়৷

এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ( ভুমি) মোঃ রায়হান উজ্জামান বলেন আমি দীর্ঘদিন যাবৎ টেনিং এ ছিলাম তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পটুয়াখালী জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেন বলেন, আমি নতুন এসেছি তবে বিষয়টি যদি কোন আইন ভঙ্গ করে থাকেন তা হলে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।