চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৪৪

0
86

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ১ ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের ২ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২১ ও ভালাহাট উপজেলায় ৬ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ শতাংশ।

আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১৫ ও শিবগঞ্জে ২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০.১৭ শতাংশ। মোট গড় সনাক্তের হার ১৪.৫৬ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ১ ও রাজশাহী মেডিকেল হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের ২ জনের মৃত্যু হয়েছে। এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে তাদের বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭২ জন রোগী চিকিৎসা নিচ্ছে। জেলায় এ পর্যন্ত মোট ৪৪০১ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ৩৪৭৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ১৭৯ জন।