করোনায় খুলনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৪৬

0
80

খুলনা বিভাগে করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হয়েছে ৪৬ জনের। যা এ যাবতকালের সর্বোচ্চ রেকর্ড। এর আগে গত বৃহস্পতিবার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ৩৯ জনের। নতুন করে বিভাগে করোনায় শনাক্ত হয়েছে ১ হাজার ৩০৪ জন।

রোববার (৪ জুন) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃতু হয়। আর নতুন শনাক্ত নিয়ে বিভাগের ১০ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ হাজার ৫৬৪ জন। এদের মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৪ জন। এসব তথ্য নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় ১৫ জন, বাগেরহাটে ১ জন, সাতক্ষীরায় ১ জন, যশোরে ৭ জন, মাগুরায় ২ জন, ঝিনাইদহ ২ জন, কুষ্টিয়ায় ১৫ জন, চুয়াডাঙ্গায় ২ জন ও মেহেরপুরে ১ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় খুলনায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫০ জন। মোট শনাক্ত ১৬ হাজার ৩৮৭ জন। মারা গেছেন ৩শ” জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫২ জন। বাগেরহাটে নতুন শনাক্ত ১৫৩ জন। মোট শনাক্ত ৩ হাজার ৭৭৩ জন। মারা গেছেন ৮৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭১৯ জন। সাতক্ষীরায় নতুন শনাক্ত ১২৫ জন। মোট শনাক্ত ৩ হাজার ৬৩৮ জন এবং মারা গেছেন ৭৫ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৬ জন।

যশোরে শনাক্ত হয়েছেন আরও ১৯৫ জন। মোট শনাক্ত ১৩ হাজার ২৩৫ জন। মারা গেছেন ১৬৯ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন। নড়াইলে নতুন শনাক্ত ১২১ জন। মোট শনাক্ত ২ হাজার ৯৬৩ জন। মারা গেছেন ৫০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১০৬ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় ৬৬ জন শনাক্ত হয়েছেন। মোট শনাক্ত ১ হাজার ৭০০ জন। মারা গেছেন ২৯ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৮ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত ১১৩ জন। মোট শনাক্ত ৪ হাজার ৭০৪ জন। মারা গেছেন ১০২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ০৮১ জন।

কুষ্টিয়ায় নতুন শনাক্ত ১৯২ জন। মোট শনাক্ত ৮ হাজার ৪৭৩ জন। মারা গেছেন ২৪৫ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৮১১ জন। চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪০ জন। মোট শনাক্ত ৩ হাজার ৬৫৩ জন। মারা গেছেন ৯৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪২ জন।

মেহেরপুরে নতুন শনাক্ত ৪৯ জন। মোট শনাক্ত ২ হাজার ০৩৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৩ জন।

এই নিয়ে খুলনা বিভাগে মোট শনাক্ত ৬০ হাজার ৫৬৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ২১৮ জন।