রংপুর বিভাগে করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫

0
90

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭১৫ জনের। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মৃত্যুর সংখ্যা ৫৩৭ জনে পৌঁছেছে। শুক্রবার (২ জুলাই) বিকালে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

তিনি বলেন, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ২ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৭১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ৮ জনের। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুর জেলার চারজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, লালমনিরহাটের একজন এবং পঞ্চগড়ের একজন রয়েছেন। এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৫৮ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৭ হাজার ১৬০ জন শনাক্ত হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় রংপুরে ২৭২, ঠাকুরগাঁওয়ে ১২৫, দিনাজপুরে ১০৩, গাইবান্ধায় ৬৪, লালমনিরহাটে ৫১, কুড়িগ্রামে ৩৭, নীলফামারীতে ৩২ এবং পঞ্চগড়ে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে সুস্থ হয়েছেন ১৬৬ জন।

এ নিয়ে দিনাজপুুরে করোনাভাইরাসে ৮ হাজার ৭২২ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৯৩ জনে রয়েছে। রংপুরে ৬ হাজার ৩০২ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১১৪ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৫০৯ জন আক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ২০৬ জন আক্রান্ত ও ২৫ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ১ হাজার ৯১৮ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৮৪৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৫৫৩ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ১০২ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।