বিরামপুরে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

0
93

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় (১জুলাই) থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করে সরকার। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী আজ বৃহস্পতিবার চলছে এক সপ্তাহের জন্য সারাদেশের ন্যায় বিরামপুরও চলছে লকডাউন।

গতকাল মঙ্গলবার (১জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত এক সপ্তাহের লকডাউন দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। প্রজ্ঞাপনে জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাসা থেকে বের না হওয়ার নিষেধাজ্ঞা এবং জরুরী সেবা চালু রাখা ও নির্দেশ রয়েছে।

(১জুলাই) বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিনে বিরামপুরে শহরের সকল মার্কেট,খাবার হোটেল, রাস্তার পাশে চায়ের দোকান, হার্ডওয়ার ও স্টেশনারী দোকানসহ সকল জরুরীহীন ব্যবসা প্রতিষ্ঠান একেবারে বন্ধ রেয়েছে। নেই ক্রেতা বিক্রেতাদের কোন কোলাহল,রাস্তায় নেই কোন যানজট,পুরো শহর জুড়ে রয়েছে নিস্তব্ধ পরিবেশ। জরুরী প্রয়োজনে অনেকে রাস্তায় বের হলেও মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব মেনে বের হচ্ছে।

সকাল থেকেই উপজেলা প্রশাসন ও পৌর মেয়র এর উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ স্থান ও এলাকাতে প্রচার করা হয়েছে জনসচেতনতা মূলক মাইকিং। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত এবং পুলিশের টহলবাহী গাড়ী চলাফেরা করতে দেখা গেছে।