নাটোরে কঠোর অবস্থানে প্রশাসন

0
81

জেলা প্রতিনিধি, নাটোরঃ সারাদেশের ন্যায় নাটোরে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে তারা টহল শুরু করেন। বগুড়া সেনানিবাস এর লেফটেন্যান্ট কর্নেল রেজাউল ইসলাম পিএসসি নেতৃত্বে ১১ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ১৭ প্যারা পদাতিক ডিভিশনের ৩ টি টহল দল বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য পুরো জেলায় টহল দিচ্ছেন। এছাড়াও মাঠে বিজিবি র‌্যাব পুলিশ এর টহল দল। প্রথম দিন ভোর থেকে বৃষ্টির কারণে রাস্তায় দেখা যায়নি মানুষ। কাঁচাপণ্য ও মুদি দোকানগুলো খোলা থাকলেও সেগুলোতে ক্রেতার সংখ্যা কম দেখা যায়।

লকডাউন বাস্তবায়নে নাটোরের জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ ও পুলিশ সুপার (এসপি) লিটন কুমার সাহা বৃষ্টির মধ্যেই সরেজমিনে পরিস্থিতি ঘুরে দেখেন ও এসময় তারা জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে না হতে অনুরোধ জানান।

এদিকে নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ৬৯৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে রেকর্ড পরিমাণ ২২৫ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। জেলায় মোট মৃত্যু ৫৬ জন। মোট আক্রান্ত ৩৮৪৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৯ জন। বৃহস্পতিবার সদর হাসপাতালে করেনাসহ উপসর্গ নিয়ে ৭৭ জন চিকিৎসা নিচ্ছেন।