মোংলায় নতুন করে ১১ জনের করোনা শনাক্ত

0
92

মোঃসোহেল, মোংলা প্রতিনিধি: মোংলায় নতুন করে ১১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপসর্গ নিয়ে ২১ জন করোনা পরীক্ষা করিয়েছেন। তাদের মধ্যে ১১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। বুধবার শনাক্তের হার ছিল ৫২.৩৪ ভাগ। এর আগে মঙ্গলবার ৪৫ ভাগ, সোমবার ৫৬.৫২ ভাগ ও রবিবার ছিল ৫৫.৫৫ ভাগ। গত এক মাস ধরে মোংলায় শনাক্তের গড় হার ৫৫ ভাগ বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ ডা: জীবিতেশ বিশ্বাস।

এদিকে হঠাৎ করে গত মে মাসের শুরুর দিক থেকেই মোংলায় করোনা আক্রান্ত ও শনাক্তের হার মারাত্মকভাবে বেড়ে যাওয়াতে ৩০ মে থেকে ৩০ জুন পর্যন্ত টানা ৫ম দফায় ঘোষিত কঠোর বিধি নিষেধ চলে আসছে। বুধবার (৩০ জুন) ৫ম দফায় ঘোষিত বিধি নিষেধের শেষ দিন ছিল। এদিন অন্যান্য দিনের তুলনায় পৌর শহরের বেশি সংখ্যক দোকানপাট খোলা ছিল। সেই সাথে ছিল যানবাহন ও সাধারণ লোকজনের ব্যাপক সমাগমও। বৃহস্পতিবার থেকে সরকার ঘোষিত এক সপ্তাহের বিধি নিষেধ শুরুর আগের দিন তাই একেবারেই স্বাভাবিক ছিল মোংলার পরিস্থিতি। প্রশাসনেরও খুব বেশি নজরদারী ও তদরাকী দেখা যায়নি।

বাগেরহাট জেলা প্রশাসক মো: আজিজুর রহমান বলেন, করোনা সংক্রমণ রোধে মোংলায় ৫ম দফার কঠোর বিধি নিষেধের সময়সীমা শেষ বুধবার। স্থানীয়ভাবে নতুন করে বিধি নিষেধের সময়সীমা বাড়ানো হচ্ছেনা। কিন্তু ১লা জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত মন্ত্রী পরিষদ ঘোষিত বিধি নিষেধ কঠোরভাবে প্রতিপালন করা হবে।