বগুড়ায় ২৪ ঘণ্টায় চার মৃত্যু

0
106

গত ২৪ ঘণ্টায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে করোনায় আক্রান্ত চারজন রোগীর মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০১ জনের। রোববার দুপুরে জেলা স্বাস্থ্যবিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

করোনায় যারা মারা গেছেন- বগুড়ার সদরের রহিমা বেওয়া (৭৭), আদমদীঘির আলতাফুনেচ্ছা (৬২), জয়পুরহাটের কামরুন নাহার (৪০) এবং সিরাজগঞ্জের মাজেদ আলী (৭২)।

ডেপুটি সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ৩২২ নমুনা পরীক্ষার ফলাফলে ১০১ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ৩১ দশমিক ৩৬ শতাংশ।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরের ৭৬ জন, শিবগঞ্জের, শাজাহানপুরের ছয়জন করে, ধুনটের পাঁচজন, দুপচাঁচিয়ার চারজন, সারিয়াকান্দি, সোনাতলা, নন্দীগ্রাম ও শেরপুরের একজন করে রয়েছেন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২১২টি নমুনার মধ্যে ৭৪টি, জিন এক্সপার্ট মেশিনে ১৮ নমুনার মধ্যে ৯টি, এন্টিজেন পরীক্ষায় ৬৬ নমুনার মধ্যে ১০টি পজিটিভ আসে। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৬ নমুনার মধ্যে পজিটিভ আসে ৮টি।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, নতুন করে আক্রান্তদের নিজ নিজ বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।