উল্লাপাড়ায় ব্রীজের সংযোগ সড়কে ধস, ভোগান্তিতে এলাকাবাসী

0
88

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়নের চক খাদুলী গ্রামের গ্রামীণ সড়কে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে সাড়ে ৩২ কোটি টাকা ব্যয়ে ২০১৭-১৮ অর্থবছরে একটি ব্রীজ নির্মাণ করা হয়। সম্প্রতি অতিবৃষ্টির কারণে ব্রীজের দু’পাশে সংযোগ সড়ক ধসে যাওয়ায় চলাচলে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। দ্রুত সংস্কারের দাবি জানান ভুক্তভোগিরা।

সরেজমিনে গেলে এলাকাবাসী অভিযোগ করে জানান, উল্লাপাড়া উপজেলার চক খাদুলী গ্রামের সড়কে বিগত ২০১৭-১৮ অর্থ বছরে সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়ণে প্রায় সাড়ে ৩২ লাখ টাকা ব্যয়ে ৪০ ফুট দীর্ঘ এই ব্রীজ নির্মাণ করা হয়। ব্রীজটি নির্মাণে দু’টি ইউনিয়নের ১০-১২ টি গ্রামের মানুষের সড়ক পথের যোগাযোগ ব্যবস্থায় বিশেষ উন্নয়ন ঘটে। বর্তমানে কাঁচা সড়কে কতৃপক্ষ ইটের সোলিং বিছালেও পাকা করেননি সড়কটি। ফলে অতিবৃষ্টির কারণে ধসে পড়ছে ব্রীজের পাশের কাঁচা সংযোগ সড়ক।

বর্ষাকালের শুরুতে ক’দিনের ভারী বর্ষণে ব্রীজটির উভয় পাশের সড়কের বেশ কিছু অংশ ধসে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা নিয়ে এলাকার মানুষ ভোগান্তিতে পড়েছে।

স্থানীয় ইউপি সদস্য বাপ্পি জানান, ব্রীজের দু’পাশের জায়গা নিচু হওয়ার কারণে অতিবৃষ্টি ও বর্ষা হলেই সড়কটি ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে। এ পথে বহু সংখ্যক পথচারী পায়ে হেটে ও বিভিন্ন যানবাহনে চলাচল করে বলে দ্রুত সংস্কার প্রয়োজন সড়কটির।

বড় পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবীর লিটন বলেন, ভারী বৃষ্টিপাতে এমন দশা হয়েছে। এখন বর্ষাকাল চলছে। সড়কটির দু’পাশে অতিবৃষ্টি ও বন্যার পানি জমে ধসে পড়েছে। সংশ্লিষ্ট বিভাগকে জরুরি ভাবে অবহিত করে সড়কের ধসে যাওয়া অংশ মেরামত করা হবে।

উল্লাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান ভুইয়া জানান, বর্ষা মৌসুমে উপজেলার নিচু এলাকার ক্ষতিগ্রস্থ রাস্তাগুলোর দ্রুত মেরামতের ব্যবস্থা গ্রহন করেছে স্থানীয় প্রশাসন।