ধামরাইয়ের বালিয়া পল্লী বিদ্যুৎ অফিসে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি

0
88

রনজিত কুমার পাল ( বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার বালিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্র ও সাবষ্টেশন অফিসে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটেছে।

বুধবার (২৩ শে জুন) রাতে বালিয়ার আঞ্চলিক সড়কের পাশে পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের অফিসে ডাকাতরা প্রবেশ করে অফিসের স্টাফ ঠিকাদারি প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম ও তিনজন লাইনম্যান আবুল কাশেম, জসিম উদ্দিন ও মাসুদ রানাকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত -পা বেঁধে ও শারীরিক ভাবে মারধর করে এ’সময ডাকাতরা ৬টি ট্যান্সফরমার,তার কম্পিউটার, নগদ টাকা মোবাইল ও অন্যান্য জিনিসপত্র মালামাল লুট করে নিয়ে গেছে।

ডাকাতির সময় ডাকাতদের মারধরে আহত ৪ জনের মধ্যে ২ জনকে চিকিৎসার জন্য স্হানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পবিস কর্তৃপক্ষ ও স্হানীয় সূত্রে জানা যায়, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি -৩ এর আওতাধীন ধামরাইয়ের বালিয়া আঞ্চলিক সড়কের পাশে বিদ্যুৎ অভিযোগ কেন্দ্র অফিসে বুধবার রাত সাড়ে দশটার দিকে ১০/১২ জনের একদল ডাকাত ইউনিফর্ম পরিহিত ডিবি পুলিশ পরিচয় দিয়ে বলেন- এ’অফিসে মামলার আসামি আছে,তদন্ত করতে হবে এই বলে প্রথমে এ’অফিসে কর্মরত স্টাফদের কক্ষে প্রবেশ করেই ওই অফিসের ইঞ্জিনিয়ার ও ৩ জন লাইন ম্যানকে অস্ত্রের মুখে জিস্মি করে তাদের হাত-পা বেঁধে ফেলে এবং তাদের বেধরক মারধর করে ডাকাতরা ৬টি ট্যান্সফরমার,তার ১টি কম্পিউটার, ১টি ল্যাপটপ,৮টি মোবাইল সেট,নগদ টাকা সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায় ।

বালিয়া পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম বলেন- আমি অফিসে ছিলাম না খবর পেয়ে সঙ্গে সঙ্গে ট্রিপল নাইনে (৯৯৯) ফোন দিয়ে জানালে খুব কম সময়ের ভিতর পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা মালামাল নিয়ে পালিয়ে যায়। ডাকাতদের মারধরে আহত ৪ জনের মধ্যে লাইননম্যান আবুল কাশেম ও জসিম উদ্দিনকে চিকিৎসার জন্য স্হানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এ’বিষয়ে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি -৩ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ হারুন অর রশিদ বলেন আমরা মানুষের সেবা দিয়ে থাকি বিদ্যুৎ অফিসে ডাকাতির ঘটনা খুবই নিন্দনীয় কাজ । আমরা ধামরাই থানা পুলিশকে ডাকাতির ঘটনা জানিয়েছি।এ’ব্যাপারে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। ওসি সাহেব ডাকাতদের ধরার ব্যাপারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।