কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা সনাক্ত ৮৩; মৃত্যু-৭

0
116

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় করোনাভাইরাস সংক্রমন ও মৃত্যুর হার ভয়াবহ আকারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী সনাক্ত হয়েছে ৮৩ জন ও মৃত্যু বরণ করেছেন ৭ জন। এ নিয়ে মোট করোনা রোগী সনাক্তের সংখ্যা ৬৪২১ জন এবং মোট মৃত্যুর সংখ্যা ১৫৯ জন।

বিষয়টি নিশ্চিত করেছে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার। কুষ্টিয়া সিভিল সার্জনের তথ্যতমে ২৫৬ জনের করোনা পরীক্ষা করে ২৪.৬০% আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন ডাক্তার আনোয়ারুল করিম।

নতুন শনাক্তদের মধ্যে কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৫০ টি এবং এন্টিজেন টেস্ট ১৭৬ টি নমুনার মধ্যে যথাক্রমে ২৭ টি এবং ৫৬ টি পজিটিভ এসেছে।

উপজেলা ভিত্তিক রিপোর্টে কুষ্টিয়া সদরে ৩৮ জন, কুমারখালী ০৮ জন, দৌলতপুরে ০৫ জন, ভেড়ামারায় ০৮ জন, মিরপুর উপজেলায় ১৪ জন ও খোকসায় ১০ জন পজিটিভ এসেছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওর্য়াডে সিট খালি নেই।
এদিকে কুষ্টিয়ায় করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় ৭ দিনের লকডাউন করেছেন জেলা প্রশাসক।
লকডাউন বাস্তবায়নে কুষ্টিয়া পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশ প্রশাসন কাজ করছে।

গতকাল মাইকিং সহ চৌড়হাস, মোল্লাতেঘরিয়া, কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু, বড় বাজার, লাহিনী বটতলা সহ শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ প্রশাসন দায়িত্ব পালন করছেন। শহরে ঢোকার প্রবেশ মুখে সড়কে বাঁশ বেঁধে মানুষের চলাচল নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনকে কাজ করতে দেখা গেছে।

নিজের ও পরিবারের জীবন বাঁচাতে করোনা থেকে মুক্তিপেতে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহারে সকলের সহযোগীতা কামনা করেন জেলা প্রশাসক।