জমির দলিল সহ ঘরের চাবী পেল কালীগঞ্জের ২০ গৃহহীন পরিবার

0
195

মানিক ঘোষ, (ঝিনাইদহ) প্রতিনিধি:”বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবে না” মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এমন নির্দ্দেশনায় ২য় দফায় কালীগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল সহ ঘর প্রদান করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১ টায় গনভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী গৃহ প্রদান কার্ষক্রমের উদ্বোধন করেন।

এর পর পরই কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের অডিটোরিয়ামে এক অনুষ্টানের মাধ্যমে গৃহহীন পরিবারদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন অনুষ্টানের প্রধান অতিথি এমপি আনোয়ারুল আজিম আনার। এবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের গৃহহীনদের জন্য ২য় পর্যায়ে বরাদ্ধকৃত ৫ টি ও ১ম দফের ১৫ টি সহ মোট ২০ টি ঘর প্রদান করা হয়।

 

 

 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে এ অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ড, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মুহাঃ মাহফুজুর রহমান মিয়া ও উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী।

কালীগঞ্জ সহকারী কমিশনার (ভুমি) ভ’পালী সরকারের সঞ্চালনায় ঘর প্রদান উপলক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্টানে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, গনমাধ্যমকর্মী ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১ম পর্ষায়ে কালীগঞ্জে ২৭ জন গৃহহীন পরিবারের জন্য ঘর বরাদ্ধ করা হয়েছিল। এরমধ্যে সে সময়ে প্রস্তুতকৃত ১২ টি পরিবারকে ঘর দেওয়া হয়। সেই বাকী ১৫ টি ও এবারে কোলা ইউনিয়নে আরো ৫ টি ঘর সহ এ উপজেলায় দু’দফায় সর্বমোট ৩২ জন গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।