করোনায় মারা গেলেন মিলখা সিং

0
213

ভারতের কিংবদন্তি অ্যাথলেট মিলখা সিং আর নেই। করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার দিবাগত রাতে চণ্ডীগড়ের একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়, গত মাসেই করোনাভাইরাসে আক্রান্ত হন ফ্লাইং শিখ মিলখা। পরে তার স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হন। প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর মারা যান মিলখা সিংয়ের স্ত্রী। এর সপ্তাহের মধ্যেই মারা যান কিংবদন্তি অ্যাথলিটের।

জানা গেছে, কোভিড থেকে সুস্থ হওয়ার পর বুধবার পর্যন্ত মিলখা সিংকে নন-কোভিড মেডিকেল ইনটেসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। চিকিৎসকরা তাকে বিশেষ নজর দিয়ে রেখেছিলেন। জ্বর কমলেও বৃহস্পতিবার রাত থেকেই মিলখা সিংয়ের অক্সিজেন লেভেল কমতে শুরু করে। শুক্রবার সন্ধ্যার শারীরিক অবস্থা সংকটজনক হয়ে দাঁড়ায়।

হাসপাতালের এক বিজ্ঞপ্তির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমে বলা হয়, কিংবদন্তি ভারতীয় স্প্রিন্টার মিলখা সিং জি গত ৩ জুন PGIMER-এর কোভিড হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। ১৩ জুন পর্যন্ত করোনার চিকিৎসা চলে। করোনা নেগেটিভ চিহ্নিত হওয়ার পর তাকে মেডিকেল আইসিইউতে স্থানান্তরিত করা হয়। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালেই তিনি মারা যান।

প্রাক্তন সেনা কর্মী মিলখা সিং ভারতের হয়ে এশিয়ান গেমসে চারটি সোনা জেতেন। ১৯৫৮ টোকিও এশিয়াডের ২০০ ও ৪০০ মিটারে চ্যাম্পিয়ন হন। ১৯৬০ রোম অলিম্পিকের ৪০০ মিটারের ফাইনালে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক হাতছাড়া করেন মিলখা।