মির্জাগঞ্জে ব্রীজ ভেঙে খালে, যোগাযোগ বিছিন্ন

0
88

মোঃ রনি খান মির্জাগঞ্জ পটুয়াখালী প্রতিনিধিঃপটুয়াখালীর মির্জাগঞ্জে আকস্মিক ব্রিজ ভেঙে খালে পড়েছে। বৃহস্পতিবার ( ১৭ জুন) গভীর রাতে উপজেলার দেউলী-সুবিদখালী ইউনিয়নের দক্ষিন চত্রা গ্রামের চত্রা খালের ওপর নির্মিত ব্রিজটি ভেঙে পড়ে। তবে এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। এতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এ ইউনিয়নের সাত গ্রামের যোগাযোগ ব্যবস্থা।

স্থানীয় ভাবে যানা গেছে গেছে, টানা দুই দিনের বৃষ্টিতে ব্রিজের পিলারসহ ব্রিজের একপাশ ভেঙে পড়ে। তবে এর অনেক আগেই ব্রিজটি ঝুঁকিপূর্ণ হলেও সংস্কারে কোনো উদ্যোগ গ্রহণ করেনি কর্তৃপক্ষ।
ব্রিজটি ভেঙে যাওয়ায় মানুষের চলাচলের ব্যাপক দুর্ভোগ সৃষ্টি হয়েছে। দ্রুত ব্রিজটি সংস্কারের দাবি জানান তারা।

এ ব্রিজ দিয়ে ইউনিয়নের উত্তর রানীপুর, দক্ষিন রানীপুর, চত্রা,উত্তর চত্রা, দক্ষিন চত্রা, চরখালী গ্রামের মানুষ নিয়মিত যাতায়াত করেন বলে জানান স্থানীয়রা।

উপজেলা প্রকৌশলী শেখ আজিম-উর-রশিদ বলেন, ব্রিজটি সম্পর্কে আমরা ঊর্ধ্বতন কতৃপক্ষকে জানিয়েছি। মাটি পরীক্ষাসহ সকল কাজ সম্পন্ন হয়েছে। অতিদ্রুত সময়ের মধ্যে দরপত্র মূল্যায়ন করে কাজ শুরু করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান খাঁন মোঃ আবুবকর সিদ্দিকি বলেন, এলাকার জনগনের চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা করা হবে। এবং উপজেলায় যতগুলো ঝুঁকিপূর্ণ ব্রিজ আছে তা সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করা হবে।