রামপালে ইয়াস প্রভাবে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা প্রদান

0
82

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃ রামপাল উপজেলায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

মঙ্গলবার বেলা সাড়ে বারোটায় রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় উপজেলার গৌরম্ভা ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার গৃহ নির্মাণাধীন স্থানে ক্ষতিগ্রস্থ ১০ টি পরিবারের মাঝে জেলা প্রশাসক এ সহায়তা পৌঁছে দেন । এরপর উপজেলায় মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে উপহার হিসেবে প্রদত্ত গৃহের নির্মাণ কাজ পরিদর্শন করেন ।

এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ কবীর হোসেন, স্থানীয় চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন গাজী, পিআইও মতিউর রহমান উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এই প্রতিবেদককে জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে জলাবদ্ধতায় আমাদের প্রত্যেকটি ইউনিয়নে কম বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এর মধ্যে অন্যতম ক্ষতিগ্রস্ত তালিকায় ছিল গৌরম্ভা । যেখানে ঘর নির্মাণ হচ্ছে সেই স্থানে যারা ক্ষতিগ্রস্ত ঘূর্ণিঝড়ের প্রভাবে তাদের মাঝে তিনি এই মানবিক সহায়তা তুলে দিয়েছেন
। এ সময় জেলা প্রশাসক মহোদয় নির্মাণ কাজও পরিদর্শন করেন ।

ইউএনও কবীর হোসেন আরও জানান, জেলা প্রশাসক মহোদয় আমাদেরকে ৩০ লক্ষ টাকা দিয়েছেন, যা ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্থ এলাকায় পর্যায়ক্রমে ব্যায় করা হবে ।

উল্লেখ্য, রামপাল উপজেলার গৌরম্ভা এবং বাঁশতলী ইউনিয়নের প্রতিটিতে ১৫ টি এবং মল্লিকের বেড় ইউনিয়নে ১০ টি সহ মোট ৪০ টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন।