নান্দাইলে পৈত্রিক সম্পত্তি রক্ষা ও  নিরাপত্তা চেয়ে পুলিশ পুত্রের সাংবাদিক সম্মেলন

0
280

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ নিজ পৈত্রিক সম্পত্তি রক্ষা ও পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক সম্মেলন করলেন ময়মনসিংহের নান্দাইল উপজেলার অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার পুত্র তারেক মোহাম্মদ নাজমুল হাসান। নাজমুল হাসান নান্দাইল উপজেলার আচারগাঁও ইউনিয়নের আচারগাঁও শিবনগর গ্রামের (অব: প্রাপ্ত এসআই) মৃত মজিবুর রহমানের পুত্র।

সোমবার (১৪ জুন) উপজেলা সদরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নান্দাইলে কর্মরত সাংবাদিকদের নিকট তারেক মোহাম্মদ নাজমুল হাসান প্রতিপক্ষ আপন চাচা ও চাচাতো ভাইয়ের অমানুষিক অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে ও তার পরিবারের সদস্যদের জান-মালের নিরাপত্তার চাওয়ার বিষয়ে তুলে ধরেন এবং প্রকৃত অপরাধীদের আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

সাংবাদিক সম্মেলনে দেড় পৃষ্ঠার লিখিত বক্তব্যে নাজমুল হাসান বলেন, একই গ্রামের তাঁরই আপন চাচা হাবিবুর রহমান আরজু, হুমায়ূন কবির, শামসুদ্দীন ও চাচাতো ভাই মো. বাবু মিয়া একের পর এক সম্পত্তি জোরপূর্বক বেদখল দিয়ে যাচ্ছে। ইতিমধ্যে ৮০শতক জায়গা জোরপূর্বক দখলে নিয়ে গেছে। এছাড়া বিভিন্ন জাল দলিল তৈরী সহ পেশী শক্তি ব্যবহার করে নিরীহ নামজুল হাসানের মোট সাড়ে ৫ একর জায়গা পুরোটাই দখলে নেওয়ার লক্ষ্যে নাজমুল হাসানকে জমিতে প্রবেশে বাধা, বিভিন্ন ভয়ভীতি ও প্রাণনাশের হুমকী দিয়ে যাচ্ছে বলে সংবাদ সম্মেলনে একটি ভিডিও চিত্র তুলে ধরেন। এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের তার জমি দখলে নেওয়ার একটি ভিডিও প্রদর্শন করেন। তিনি আরো জানান, তার চাচা ও চাচাত ভাইদের আচ্যারের ও পরিবারের সদস্যদের প্রান নাশের হুমকি মুখে জীবন নিরাপত্তার কারনে নিজের চাকরী ছেড়ে বাড়িতে অবস্থান করছেন।

নাজমুল হাসান আরো বলেন, চাকুরির স্বার্থে তারা দীর্ঘদিন যাবত চট্টগ্রাম শহরে বসবাস করছেন। বাড়িতে নিয়মিত বসবাস না করায় আপনা চাচা ও চাচাতো ভাইয়েরা জোরপূর্বক ভূমি দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে অব: প্রাপ্ত এসআই’র পুত্র নাজমুল হাসান উল্লেখিত ব্যাক্তিদের বিরুদ্ধে জিডি সহ থানায় লিখিত অভিযোগ দিয়েও এর কোন সুরাহা পাচ্ছেনা। উক্ত সাংবাদিক সম্মেলনে নান্দাইলে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ১৬জন সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।