অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ৭ জন আটক

0
116

মহেশপুর ,ঝিনাইদহ থেকে মো: আজাদ: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ কোন ভাবেই ঠেকানো যাচ্ছে না। বিজিবির নজরদারী সত্তেও প্রায় প্রতিদিন অবৈধ পথে মানুষ পারাপার হচ্ছে। এ নিয়ে উদ্বিগ্ন সচেতন মহল।

এ ভাবে ভারত থেকে অনুপ্রবেশ ঠেকানো না গেলে করোনার ভারতীয় ধরণ ছড়িয়ে পড়ার প্রবল আশংকা তৈরী হচ্ছে। এদিকে আজও ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসার সময় নারীসহ ৭ জনকে আটক করেছে বিজিবি।

রবিবার ভোরের দিকে সীমান্তের শ্যামকুড় এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন নড়াইল জেলার কালিয়া উপজেলার পেরুলী গ্রামের মৃত হারান মল্লিকের ছেলে কালাম মল্লিক (৫০), কালামের স্ত্রী নাদিয়া খাতুন (৪০),একই গ্রামের জিকরিল মোল্লার স্ত্রী জোবাইদা খাতুন (৩০), নাজমুল মোল্লার স্ত্রী মরিয়ম বেগম (৩০), সদর উপজেলা আকদিয়ারচর গ্রামের বাসুদেব গোলজারের স্ত্রী শ্রীমতি অমৃতা গোলজার (২৮), তার কন্যাশিশু সুমিত গোলজার (৫) এবং তাদের সহায়তাকারী দালাল ঝিনাইদহের মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া ঢাকাপাড়া গ্রামের মনিরুল ডাক্তারের ছেলে সালাউদ্দিন (২৪)। মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক নজরুল ইসলাম খান জানান, সীমান্তের তারকাটা বিহীন এলাকা থেকে অবৈধভাবে ভারত থেকে কয়েকজন ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করে। খবর পেয়ে বিজিবি তাদের আটক করে।

আটককৃতদের বিরুদ্ধে মহেশপুর ৫৮ বিজিবির পক্ষ থেকে আটককৃতদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

মহেশপুর উপজেলায় আশংকাজনভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২ দিনে ১৭ টি পরীক্ষায় স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন মেডিকেল অফিসারসহ ০৮ জন কোভিড-১৯ পজেটিভ এসেছে। এদিকে সচেতন মহল ধারনা,ভারত থেকে আসা অনুপ্রবেশ ঠেকানো না গেলে করোনার ভারতীয় ধরণ ছড়িয়ে পড়ার প্রবল আশংকা কিন্তু থেকেই যাচ্ছে।