রামপালে সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা

0
99

সুব্র ঢালী,রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: রামপালের বাঁশতলী ইউনিয়নের একটি রাস্তা সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে অচলাবস্থায় পড়ে আছে। বেহাল দশার কারনে প্রতিনিয়ত এলাকাবাসী সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছেন। যাত্রীবাহী ভ্যান রিকশা এবং মটসাইকেল এবং কৃষি সামগ্রী পরিবহনে ব্যাপক ভোগান্তিতে পড়েছে মানুষ।

সরজমিন গিয়ে দেখা যায়, রামপালের ইসলামাবাদ মাদ্রাসা থেকে চন্ডীতলা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ২৫০০ ফিটের ইট সোলিং রাস্তাটি সংস্কারের অভাবে খানাখন্দে পরিণত হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১৭ থেকে ১৮ বছর আগে এই রাস্তাটি তৈরী করা হয়েছিলো। বেশ কয়েক বছর আগে থেকে রাস্তার ইট ভেঙ্গে গর্তের সৃষ্টি হলেও চলতি বছর সেটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়রা রাস্তার কিছু অংশ মেরামত করলেও বৃষ্টির পানি জমে থেকে তা আবার নষ্ট হয়ে গিয়েছে। প্রায় ৬ থেকে ৭ হাজার মানুষ এই এলাকায় বসবাস করে। এমতাবস্থায় রাস্তাটির আশু সংস্কারের দাবী জানিয়েছেন স্থানীয়রা।

রামপাল এলজিইডি অফিস সূত্রে জানাগেছে, এই রাস্তাটিকে সংস্কারের জন্য প্রকল্প আকারে উদ্ধর্তন কতৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে তারা দ্রুত কাজ শুরু করতে পারবেন।