প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

0
107

স্টাফ রিপোর্টার : দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল তরঙ্গ ”নিউজ নিউজ” ডটকম’র গত ১৯ জুন রোজ (শুক্রবার) ২০২০ ইং তারিখে ”উত্তরখানে স্বেচছাসেবকলীগের সহসভাপতি রাতুলসহ ৮ নেতাকর্মী আটক শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। উক্ত প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।আমাদেরকে জড়িয়ে যে সংবাদটি প্রকাশ করা হয়েছে তা পুরোপুরি সঠিক নয়, মনগড়া, অসত্য, কাল্পনিক, মিথ্যা ও বিভ্রান্তিকর। উল্লেখিত সংবাদের তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়েছে উত্তরখানা থানা আওয়ামী স্বেচছাসেবকলীগের সহসভাপতি আবু চাফর রাতুল ও সাংগঠনিক সম্পাদক শেখ মো: ঝিলন।

আজ বুধবার (২৪ জুন) এক প্রতিবাদ লিপিতে তারা বলেন, করোনাকালীন সময়ে উত্তরখানের মাস্টারপাড়া কলাবাগান এলাকায় ফালুর সুপার মার্কেটে আমাদের ব্যবহৃত ডিস ও ইন্টারনেটের অফিসের ২ মাসের ভাড়া বকেয়া থাকায় মার্কেটের কেয়ার টেকার মাছুম এলাকার বিএনপির কিছু অনুসারী হুমায়ূন মল্লিক, সুমন, মোকারম হোসেনের সহযোগীতায় আমাদেরকে বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন ফালুর মার্কেট থেকে বিতারিত করার জন্য বিভিন্ন সময় ষড়যন্ত্র করে আসছিল।ডিসও ইন্টারনেট অফিসে একটি তুচছ ঘটনা ও ভুলবোঝা বুঝিকে কেন্দ্র করে এঘটনা ঘটে।

প্রতিবাদ লিপিতে রাতুল ও ঝিলন উল্লেখ করেন যে, আমাদেরকে উত্তরখানের স্থানীয় একটি রাজনৈতিক কুচক্রিমহল রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে। আমরা যেহেতু রাজনীতি করি,তাই স্থানীয় একটি মহল (তারা) বিভিন্ন ধরনের অপপ্রচারে লিপ্তসহ বিভিন্ন ধরনের ষড়যন্ত্র চালাচেছ।
কে বা কারা এই প্রতিবেদককে অহেতুক মিথ্যা তথ্য প্রদান করে আমাদের নামে সংবাদ প্রকাশ করিয়েছে। এতে আমাদের মানসম্মান অনেকটাই ক্ষুন্ন হয়েছে বিধায় : আমরা উক্ত প্রকাশিত খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচিছ।

প্রতিবাদ লিপিতে তারা বলেন, আমি মোঃ আবুজাফর ওরফে রাতুল সহ-সভাপতি এবং শেখ মোঃ জিলন সাংগঠনিক সম্পাদক, উত্তরখান থানা স্বেচ্ছাসেবকলীগ তথা বাংলাদেশ আওয়ামীলীগে রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার পর থেকেই বঙ্গবন্ধুর আদর্শে সততার সাথে রাজনীতি করে আসছি।

কিছু কু-চক্রী মহল উদ্দেশ্য প্রণোদিত ভাবে বিভিন্ন গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রেরণের মাধ্যমে আমাদেরকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য আমাদের নামে ঘড়যন্ত্রমূলক ভাবে মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে যাচ্ছে সংবাদ প্রকাশ করার নিমিত্তে।

প্রতিবাদ লিপিতে তারা উল্লেখ করে যে, পরবর্তীতে উত্তরখান থানা পুলিশ প্রসিকিউশন নং- ২৭/২০২০, তাং- ১৯/০৬/২০২০ ইং ধারা- ১০০/৮৬ ডিএমপি অধ্যাদেশ দাখিল করে আদালতে প্রেরণ করে। মহামান্য আদালত থেকে শুক্রবার করোনা কালীন আইনকে অমান্য করে ঘোরাফেরা করায় জরিমানা সাপেক্ষে বিজ্ঞ আদালত থেকে মুক্তি লাভ করি।

প্রতিবাদ লিপিতে তারা আরও বলেন, আমরা যেহেতু রাজনীতি ও সংগঠন করি।সাংবাদিকরা দেশ ও সমাজের আয়না। তারা সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ গুলো জাতির কাছে আগামী দিনে তুলে ধরবেন এটাই আমরা প্রত্যাশা করি।

প্রতিবেদকের বক্তব্য : উত্তরখানে স্বেচছসেবকলীগের রাতুলসহ ৮নেতাকর্মী আটক এর প্রতিবেদনটি উত্তরখান থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন, এএসআই আল আমিন,থানার ডিউটি অফিসার এবং একাধিক পুলিশ সদস্য, থানার মামলা, ভুক্তভোগী পরিবার, স্থানীয় বাসিন্দা, এলাকাবাসিদের সাথে কথা বলে এবং বিভিন্ন নির্ভরযোগ্য তথের ভিত্তিতে সংবাদটি প্রকাশ করা হয়েছিল।এখানে প্রতিবেদকের নিজের মনগড়া কোন তথ্য নেই।