অস্ট্রেলিয়ার সব শর্ত মেনে নিল বিসিবি

0
107

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বাংলাদেশ সফরে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। কিন্তু সফরে রাজি হলেও কঠিন কয়েকটি শর্ত জুড়ে দেয় দেশটির ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার দাবিগুলো ছিল-ইমিগ্রেশন ছাড়াই সরাসরি অস্ট্রেলিয়া দল হোটেলে উঠবে, যে হোটেলে তাদের রাখা হবে তাতে দুই দলের ক্রিকেটার ও স্টাফ ব্যতীত অন্য কেউ প্রবেশ করতে পারবে না এবং পাঁচটি ম্যাচই রাখতে হবে এক ভেন্যুতে।

অস্ট্রেলিয়ার এমন সব আবদার মেনে নিয়েই তাদের আতিথ্য দিতে চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে এমন তথ্য।

সূত্রটি জানিয়েছে, আসন্ন সিরিজে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ দুই দলকেই পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে রাখার ব্যবস্থা করা হবে। সেখানে বাইরে থেকে যেন কেউ প্রবেশ করতে না পারে, সেই প্রস্তুতি থাকবে।

করোনাকালীন সময়ে যাতায়াতের ঝুঁকি এড়াতে অস্ট্রেলিয়া চেয়েছিল এক ভেন্যুতে সব ম্যাচ, সেই মতোই সবগুলো ম্যাচ ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আয়োজনে রাজি হয়েছে বিসিবি।

বাকি রইল শুধু ইমিগ্রেশন ছাড়া সরাসরি হোটেলে ওঠার অনুমতি। এই ব্যাপারটি নিয়ে সিভিল এভিয়েশনের চারটি টিমের সঙ্গে আলোচনা চলছে বলে নিশ্চিত করেছে বিসিবির সূত্রটি।

অর্থাৎ অস্ট্রেলিয়ার ‘এমনটা না মানলে খেলব না’ আবদারে পুরোপুরি রাজি হয়ে গেছে বিসিবি। মনে হচ্ছে, সিরিজ বাতিল হওয়ার মতো কোনো ধরনের ঝুঁকি নিতে রাজি নয় বোর্ড।

প্রসঙ্গত, আগামী ২ আগস্ট থেকে শুরু হওয়ার কথা রয়েছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেই বাংলাদেশের বিমান ধরবে অসিরা।