রাত ২:০৬ শুক্রবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

সুপ্রিম কোর্টে পাক প্রধানমন্ত্রীর অর্থ দুর্নীতি মামলা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : July 17, 2017 , 4:05 pm
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

পকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির মামলার শুরু করেছে দেশটির সুপ্রিম কোর্ট। মামলায় দোষী সাব্যস্ত হলে প্রধানমন্ত্রীর পদ হারাতে পারেন তিনি।

বিবিসির খবরে বলা হয়েছে, পকিস্তানের প্রধানমন্ত্রী বিরুদ্ধে কয়েক কোটি টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে। গত বছর ‘পানামা পেপার্স কেলেঙ্কারিতে’ নাম জড়ায় পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার পরিবারের একাধিক সদস্যের।

সেখানে মোটা কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে। পানামা পেপার্সের ফাঁস হওয়া তথ্যে জানা যায়, একটি আইটি আফশোর কোম্পানি রয়েছে নওয়াজ কন্যা মরিয়ম ও ছেলে হাসান ও হুসেন নওয়াজ এর নামে। সেই আইটি কোম্পানির নামেই অবৈধ অর্থ আয়ের অভিযোগ ওঠে।

এরপরই মামলা হয় নওয়াজও পরিবারের কয়েকজন সদস্যের বিরুদ্ধে। প্রায় দুই মাস ধরে তদন্তের পর গত ১০ জুলাই আদালতে রিপোর্ট জমা দেয়। ছয় সদস্যের ওই যৌথ তদন্তকারী দলের রিপোর্টের ভিত্তিতে এদিন নতুন করে শুনানি শুরু হয়েছে নওয়াজ শরিফ ও তার পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে।

তবে এই তদন্ত প্রতিবেদন ভিত্তিহীন বলেছেন মরিয়ম। তিনি বলেছেন, কর্মকর্তারা  নিজের মতো করে রিপোর্ট তৈরি করা হয়েছে। দুর্নীতি না থাকা সত্ত্বেও জোর করে দুর্নীতিগ্রস্ত প্রমাণ করার চেষ্টা করা হচ্ছে।

Comments

comments