হোয়াইটওয়াশ এড়াতে রাতে মাঠে নামছে টাইগাররা

0
98

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে রাতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে সর্বোচ্চটা দিয়ে লড়াই করতে চায় টাইগাররা।

হিউস্টনের পেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

হতশ্রী ব্যাটিং এবং দায়িত্বজ্ঞানহীন বোলিংয়ে প্রথম দুই ম্যাচেই হেরেছে নাজমুল শান্ত’র দল। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ থেকে এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে টানা তিনটি ম্যাচ হারলো বাংলাদেশ।

পহেলা জুলাই থেকে এই যুক্তরাষ্ট্রের মাটিতেই হবে বিশ্বকাপ। তার আগে জয়ের খোঁজে সাকিব-মাহামুদউল্লাহরা। একাদশেও আসছে পরিবর্তন।

এদিকে, ছন্দ ধরে রেখে বাংলাদেশের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজেই হোয়াইটওয়াশের স্বাদ নিতে চায় যুক্তরাষ্ট্র।

এক ম্যাচ বাকী থাকতেই যুক্তরাষ্ট্রের কাছে তিন টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় যুক্তরাষ্ট্রের কাছে ৬ রানে হেরেছে টাইগাররা। এর আগে প্রথম ম্যাচ ৫ উইকেট হেরেছিল বাংলাদেশ। ফলে এক ম্যাচ বাকী থাকতেই সিরিজ হেরে বসেছে শান্ত-সাকিবরা।

দ্বিতীয় ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে শান্ত বলেন, ‘আমার মনে হয় না, এখানে দক্ষতা নিয়ে কোন সমস্যা আছে। আমাদের মানসিকতায় পরিবর্তন আনতে হবে। আমরা শেষ দুই ম্যাচে ভালো করতে পারিনি।’

বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে শান্ত বলেন, ‘সত্যি বলতে, আমরা ভালো খেলতে পারিনি। কিন্তু আমি মনে করি, আমাদের আরও একটি ম্যাচ আছে এবং পরিকল্পনা বাস্তবায়নের সেরা সুযোগ রয়েছে।’