বাল্যবিবাহ,যৌতুক, ইভটিজিং, জঙ্গিবাদ প্রতিরোধে সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
60

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার চর অনুপনগর ইউনিয়নে বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং, জঙ্গিবাদ প্রতিরোধে ও সার্বজনীন পেনশন সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৯ মে) সকাল ১০ টার সময় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চর অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান এস আব্দুল বাদশা সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. তাছমিনা খাতুন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, চর অনুপনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাতাব উদ্দিন, অত্র এলাকার কাজী মোজ্জামেল হক, তথ্য অফিসার আশিয়া খাতুনসহ আরোও অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে মোছা. তাছমিনা খাতুন, বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং, জঙ্গিবাদ প্রতিরোধে সকলের সহোযোগিতা প্রত্যাশা করেন এবং সর্বজনীন পেনশনের সুযোগ-সুবিধাগুলো তুলে ধরেন।

এছাড়া মতবিনিময় সভায় শিক্ষক-শিক্ষার্থী, বাল্যবিয়ের পর বিচ্ছেদের শিকার কর্মজীবী নারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিব, অভিভাবক, ইমাম ও পুরোহিত, মহিলা বিষয়ক কর্মকর্তা, কাজি ও বিয়ে রেজিস্ট্রারসহ সরকারি কর্মকর্তারা মুক্ত আলোচনায় অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরেন। তারা এধরণের আলোচনা অনুষ্ঠান গ্রাম পর্যায়ে করলে অভিযাবকদের আরো বেশী সচেতন করা যাবে বলে মত প্রকাশ করেন।