সিটিকে কাঁদিয়ে সেমিতে রিয়াল

0
82

উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিলো বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে সেমিফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগ হওয়ায় ঘরের মাঠে জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হতো ম্যানসিটির। পুরো ম্যাচেই দুর্দান্ত খেললো সিটিজেনটা। প্রায় ৭০ শতাংশ বল দখলে রেখে গোলমুখে ৩৩টি শট করে দলটি। এমন পারফরম্যান্সের পরেও ৭৬ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল দলটি।

১২ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় রিয়াল। এডারসন মোয়ারেস শুরুতেই তার শট আটকে দিলেও ফিরতি বলে ঠিকই বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান তারকা।

বিরতির পরে গোলটি শোধ দেন কেভিন ডি-ব্রুইনা। রুডিগারের বল ক্লিয়ারেন্সের দুর্বলতায় সিটিকে সমতায় ফেরান ডি ব্রুইনা। এরপর অতিরিক্ত আধা ঘণ্টাও যায় একই ব্যবধানে। শেষ পর্যন্ত খেলা গড়ালো পেনাল্টি শুটআউটে।

টাইব্রেকারে বের্নার্দো সিলভা ও মাতেও কোভাচিচের শট প্রতিহত করেন রিয়াল গোলকিপার। বিপরীতে সিটি গোলকিপার এদেরসন আটকাতে পেরেছেন শুধু লুকা মদরিচের শট। সেখানে ৪-৩ ব্যবধানে হেরে ছিটকে গেলো গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে রেকর্ড ১৭তম বার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লস ব্লাঙ্কোসরা। সেমিতে তাদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। নিজ মাঠে জস কিমিসের একমাত্র গোলে আর্সেনালকে হারিয়ে শেষ চারে উঠে বায়ার্ন।