ব্র্যাক ব্যাংকে তিন ঊর্ধ্বতন কর্মকর্তারসিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি

0
71

ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এবং ফাইন্যান্স ডিভিশনের তিনঊর্ধ্বতন কর্মকর্তাকেসিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট(এসইভিপি) পদেপদোন্নতি দিয়েছেব্র্যাক ব্যাংক।এই পদোন্নতি ১ এপ্রিল ২০২৪ থেকে কার্যকর হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন ব্যাংকের ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের সিনিয়র জোনাল হেড-নর্থ এ.কে.এম.তারেক এবংসিনিয়র জোনাল হেড-সাউথমো. তাহের হাসান আল মামুন এবংফাইন্যান্স ডিভিশনের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএ।

এ.কে.এম.তারেক ২০১৭ সালের এপ্রিলে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন এবং ব্রাঞ্চ ব্যাংকিংয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।তিনি ১৯৯৭সালে তাঁর ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন এবং ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বে ইস্টার্ন ব্যাংক, ব্যাংক এশিয়া এবং আইএফআইসি ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকে কাজ করেন।তারেক ঢাকা বিশ্ববিদ্যালয়থেকে মার্কেটিংয়ে বি.কম এবং এম.কম সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি ওমেগা পারফরমেন্স কর্পোরেশন থেকে ক্রেডিট স্কিল অ্যাসেসমেন্ট (সিএসএ) সম্পন্ন করেছেন।

মো.তাহের হাসান আল মামুন ২০১৬সালের অক্টোবরে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন। তিনি তাঁর ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন ২০০৩সালে এবং ইউসিবিএল, ব্যাংক এশিয়া এবং বেসিক ব্যাংকেব্রাঞ্চ ম্যানেজারসহ ব্রাঞ্চ ব্যাংকিংয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।মামুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ফাইন্যান্সে এমবিএ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি সম্পন্ন করেন।

মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএ ২০০২সালে আরআরএইচ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসে যোগদানের মাধ্যমে তাঁর ক্যারিয়ার শুরু করেন।২০১৪ সালের এপ্রিলে ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বেওহাব আইডিএলসি ফাইন্যান্সে সিএফও এবং সিমেন্স বাংলাদেশে কোম্পানি সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (এফসিএ)ওহাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে বিবিএ এবং এমবিএ করেছেন।