বুয়েটে ছাত্ররাজনীতি চালুর দাবিতে ইবি শাখা ছাত্রলীগের মানববন্ধন

0
67

ইবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালু, বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়া, স্বাধীনতা দিবসে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থদের বিচারের আওতায় আনা এবং শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গীবাদ ও মৌলবাদের শিকড় নির্মূলকরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যূরালের পাদদেশে এই মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি। এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সহ-সভাপতি তন্ময় সাহা টনি এবং যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, আমরা চাই বুয়েটে নিয়মতান্ত্রিকভাবে ছাত্ররাজনীতি চালু থাকবে। তারাবিশ্ববিদ্যালয়ের ছাত্রদের অধিকার আদায়ের জন্য আন্দোলন করবে এবং ক্যাম্পাসে শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ে পাশে থাকবে। দেশসেরা প্রতিষ্ঠান বুয়েটে যদি এই ছাত্ররাজনীতি তথা যারা মুক্তিযুদ্ধের ধারক এবং বাহক তাদের চর্চা না থাকে তবে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি আবার মাথাচাড়া দিয়ে উঠবে।

নেতাদের দাবি, গত চার বছরে ছাত্ররাজনীতি না থাকায় দেয়ালে দেয়ালে ‘কিউ আর কোড’ ব্যবহার করে মৌলবাদী গোষ্ঠী নানা জিহাদের ডাক দিয়ে যাচ্ছে। এই ছাত্ররাজনীতি না থাকায় কেন্দ্রীয় শিবিরের সভাপতি জন্ম নিয়েছে এই বুয়েট থেকে। আমরা চাইনা এই ধারাবাহিকতা বজায় থেকে কালোছায়া মাথাচাড়া দিয়ে উঠুক। তাদের এই অসৎ উদ্দেশ্য রুখে দিতে হবে। হাইকোর্ট ইতোমধ্যে বুয়েটে ছাত্ররাজনীতির বৈধতা দিয়েছে।