যুক্তরাজ্য বিএনপির ইফতারে প্রবেশে বাঁধা

0
21

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে যুক্তরাজ্য বিএনপি আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কিন্তু অনুষ্ঠানে ঢুকতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে অনেকেই হোটেল রয়েল রেজেন্সিতে প্রবেশের জন্য অপেক্ষা করেছেন। কিন্তু তাদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তারা ঠেলাঠেলি করে ঢোকার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে সাবেক সহ সাংগঠনিক সম্পাদক জানান, ইফতারের প্রোগ্রামে ঢোকার পথে যুক্তরাজ্য যুবদলের সভাপতি বাঁধা দেওয়ায় তিনি প্রোগ্রাম বয়কট করেন। মুন্সিগঞ্জ জেলা যুবদলের সাবেক সদস্য বলেন, ইফতার হলে ঢুকতে বাঁধা দেয়া হয়। আমার নামে টিকিট বুক করা থাকলেও, আমাকে টিকিট দেয়া হয়নি।

আরেক নেতা বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কোনো প্রোগ্রামে আসলে সেই প্রোগ্রামে নেতাকর্মীদের উপস্থিতি বেশি হবে এটাই স্বাভাবিক। কিন্তু এই সুযোগ কাজে লাগিয়ে অসাধু নেতারা ফায়দা হাসিল করেন। স্বাধীনতা দিবস ও ইফতার মাহফিলে যুক্তরাজ্য কেন্দ্রীয় যুবদলের রহিম উদ্দিনের একক আদিপত্য ছিলো। তিনি টাকার বিনিময়ে নন পলিটিক্যাল পারসনদের কাছে সিট বিক্রি করে দেন। ফলে প্রকৃত নেতাকর্মীরা বঞ্চিত হয়েছেন। এটা কখনোই কাম্য নয়।

ঢাকা কলেজের একজন ছাত্রনেতা জানান, তিনি অতিথির জন্য অপেক্ষায় ছিলেন। এসময় যুবদলের সভাপতির সঙ্গে ঝগড়া হয়। তিনি অতিথিদের নিয়ে হল ছেড়ে চলে যান। টাওয়ার হামলেট বিএনপি এবং সাউথ হল বিএনপির নামে টেবিল বুকিং থাকলেও তাদের হল রুমে প্রবেশ করতে অনেক বাধার সম্মুখীন হতে হয় যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন বলেন, তিনি যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক পদপ্রার্থী, তাই তাকে নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।