ইউরো কাপের দল চূড়ান্ত, কারা পেল জার্মানির টিকিট

0
70

জুনে জার্মানিতে অনুষ্ঠিত হবে ইউরো কাপ। আসরে ২৪টি দেশ অংশ নেবে। ২১টি দেশ আগেই যোগ্যতা অর্জন করেছিল। সবশেষ তিন দেশ হিসেবে ইউরো কাপের যোগ্যতা অর্জন করল ইউক্রেন, পোল্যান্ড ও জর্জিয়া।

প্লে-অফের ম্যাচ জিতে জার্মানির টিকিট নিশ্চিত করেছে ইউক্রেন, পোল্যান্ড এবং জর্জিয়া। ইউক্রেন শেষ মুহূর্তের গোলে জিতলেও পোল্যান্ড এবং জর্জিয়াকে জিততে হয়েছে পেনাল্টি শুট-আউটে।

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন দুই বছর আগে অল্পের জন্য কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারেনি। গতকাল মঙ্গলবার আইসল্যান্ডের বিপক্ষে ৩০ মিনিটে পিছিয়ে পড়েছিল অ্যালবার্ট গুডমুন্ডসনের গোলে। ৫৪ মিনিটে সমতা ফেরান ভিক্টর সিগানকভ। ৮৫ মিনিটে জয়সূচক গোল করে ইউরো কাপে খেলা নিশ্চিত করেন ইউক্রেনের মিখাইলো মুদ্রিক। ইউরো কাপে ইউক্রেন খেলবে রোমানিয়া, স্লোভাকিয়া ও বেলজিয়ামের বিপক্ষে।

ইউরো কাপে খেলবে যে ২৪ দল: স্বাগতিক জার্মানি, বেলজিয়াম, ফ্রান্স, পর্তুগাল, স্কটল্যান্ড, স্পেন, তুরস্ক, অস্ট্রিয়া, ইংল্যান্ড, হাঙ্গেরি, স্লোভাকিয়া, আলবেনিয়া, ডেনমার্ক, নেদারল্যান্ডস, রোমানিয়া, সুইজারল্যান্ড, সার্বিয়া, ইতালি, ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক, স্লোভেনিয়া, ইউক্রেন, পোল্যান্ড ও জর্জিয়া।