সর্বোচ্চ অনলাইন বিল সংগ্রহের জন্য ঢাকা ওয়াসার পুরস্কার জিতেছে ব্র্যাক ব্যাংক

0
40

সর্বোচ্চ অনলাইন বিল সংগ্রহের জন্য পরপর দুই বছর ব্র্যাক ব্যাংককে সম্মাননা দিয়েছে ঢাকা ওয়াসা। পেমেন্ট গেটওয়ে ও মোবাইল অ্যাপ ‘আস্থা’র মাধ্যমে ঢাকা ওয়াসার বিল সংগ্রহের ক্ষেত্রে প্রথম স্থান অধিকার করেছে ব্র্যাক ব্যাংক। ১০ মার্চ ২০২৪ ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে ২০২২-২৩ অর্থবছরে অবদানের স্বীকৃতিস্বরূপ এই প্রশংসাপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি ব্র্যাক ব্যাংকের ডেপুটি
ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেনের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্‌রাহিম, অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. সুজিত কুমার বালা এবং ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী তাকসিম এ খান।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং এ কে এম ফয়সাল হালিম। গত কয়েক বছরে ব্র্যাক ব্যাংক জাতীয় রাজস্ব বোর্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ওয়াসা, ডিপিডিসি, ডেসকো,
জীবন বীমা কর্পোরেশনসহ বেশ কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের সাথে পেমেন্ট গেটওয়ে এবং এপিআই সংযোগ স্থাপনের মাধ্যমে বিভিন্ন ভ্যালু-অ্যাডিং কালেকশন ও পেমেন্ট সল্যুশনস উন্নত করার মাধ্যমে নিজেদের ট্রানজ্যাকশন এবং অ্যাপভিত্তিক ডিজিটাল ব্যাংকিং সক্ষমতা উল্লেখযোগ্যভাবে সমৃদ্ধ করেছে।

ঢাকা ওয়াসার সাথে ব্যাংকের এই চুক্তির ফলে এখন গ্রাহকরা সহজেই যেকোনো সময়, যেকোনো স্থান থেকে ইউটিলিটি বিল পরিশোধ করতে পারছেন। বিল পরিশোধ এবং পেমেন্টের জন্য গ্রাহকদের এখন আর ব্যাংকের শাখায় যেতে হচ্ছে না। ফলে গ্রাহকরা এখন সহজ এবং ঝামেলাহীন ব্যাংকিং অভিজ্ঞতা উপভোগ করতে পারছেন। এই সম্মাননা সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেন বলেন, “পরপর দুই বছর ওয়াসার বিল সংগ্রাহক হিসেবে প্রথম পুরস্কার অর্জন করায় আমরা অত্যন্ত সম্মানিত বোধ করছি।

এখন সরকারি প্রতিষ্ঠানগুলো আমাদের ব্র্যাক ব্যাংকের অত্যাধুনিক পেমেন্ট গেটওয়ে প্ল্যাটফর্ম ব্যবহার করে সহজেই ইউটিলিটি বিলসহ অন্যান্য বিল সংগ্রহ করতে পারছে। যেকোনো সময়, যেকোনো স্থান থেকে রিয়েল-টাইম অনলাইন ব্যাংকিং সেবা নিশ্চিত করে আমরা গ্রাহকদের জন্য সহজ এবং ঝামেলাহীন পেমেন্ট অভিজ্ঞতা নিশ্চিত করেছি। পেমেন্ট গেটওয়ে প্ল্যাটফর্মের মাধ্যমে নির্বিঘ্ন পেমেন্ট সেবা দিতে আমরা আরও বেশি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে একযোগে কাজ করে যাবো।”