চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের ফাসি ও ৪ জনের যাবজ্জীবন

0
189

ফেরদৌস সিহানুক (শান্ত)চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে গরু ব্যবসায়ী বুলু মিয়া হত্যা মামলায় একজনের ফাসি ও ৪ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

আজ মঙ্গলবার দুপুরে আসামীদের উপস্থিতিতে অতিরিক্ত জেলা দায়রা জজ রবিউল ইসলাম এ রায় প্রদান করেন। এই মামলায় কোন ধরনের প্রমাণ থানা পাওয়ায় আরো ৪ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের আফজাল হোসেনের ছেলে রাকিবুল ইসলাম (৩৭)।

এছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন, ভোলাহাট উপজেলার হাউপুরের আফজাল হোসেনের ছেলে আব্দুস সবুর (২৬), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল (৩২), কাউন্সিলর মোড়ের মৃত আব্দুল গাফফারের ছেলে মো. বাচ্চু মিয়া ( ৪২), পুরাতন হাঁসপুকুর ধনিয়াপাড়ার মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. এরফান আলী (৩৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম জানান,গরুর বিক্রির টাকা লেনদেনকে কেন্দ্র করে আসামিরা ২০১৭ সালের ২৫ জুলাই দুপুরে একটি আমবাগানে বুলু মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। ওই দিনই নিহত রাকিবুল ইসলামের স্ত্রী সমিজা বেগম বাদী হয়ে ভোলাহাট থানায় ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক মো. মাহবুব আলম ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারির ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষী প্রমাণ শেষে আজ দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ রবিউল ইসলাম আসামীদের এ রায় প্রদান করেন।