তৃতীয় ওয়ানডে: লিটন বাদ, ডাক পেলেন জাকের আলী

0
95

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের দু’টিতেই শূন্য রানে আউট হয়েছেন লিটন দাস। এমন বাজে পারফরম্যান্সের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়লেন লিটন। তার জায়গায় দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক।

এর আগে ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তেমন পারফর্ম করতে পারেননি লিটন। ৩ ম্যাচ খেলে মোটে ৪৩ রান করেছেন ডানহাতি এই ওপেনার। সেই ফর্মহীনতা টেনে আনেন ওয়ানডেতেও। দুই ম্যাচেই নিজের উইকেট হারিয়েছেন লঙ্কান বাঁহাতি পেসার দিলশান মাদুশঙ্কার কাছে। তাই পারফরম্যান্সের বিচারে দল থেকে তাকে ছাঁটাই করা হয়েছে বলে জানান প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

স্কোয়াডে যেহেতু আরও দুই ওপেনার (তানজিদ হাসান ও এনামুল হক) আছেন তাই মিডল অর্ডারের শক্তি বাড়াতে জাকেরকে নেওয়া হয়েছে। ডানহাতি এই ব্যাটার প্রথমে টি-টোয়েন্টি দলেও ছিলেন না। তবে আলিস আল ইসলামের চোটে সুযোগ মেলে তার। সেটা দুহাতে লুফে নেন তিনি। প্রথম টি-টোয়েন্টিতে দলকে জেতাতে না পারলেও খেলেন ৬৮ রানের অসাধারণ এক ইনিংস।

জাকেরের ডাক পাওয়া নিয়ে জাতীয় নির্বাচক প্যানেলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন বলেছেন, ‘সিরিজ এখন সমতায়। আমরা বিশ্বাস করি, জাকের দলের মিডল অর্ডারে আরও বেশি সম্ভাবনা ও সুযোগ তৈরি করবে। সাদা বলে সাম্প্রতিক সময়ে লিটনের পারফরম্যান্স বিচারে আমরা এই পরিবর্তনটা করেছি। সেটা স্কোয়াডে অন্য দু’জন ওপেনারের কথা মাথায় রেখেই করা হয়েছে।’

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান, জাকের আলী, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান।