রাশিয়া ভোটকেন্দ্র ভাঙচুরের অপরাধে আটক ৮

0
53

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে ভোটকেন্দ্রে ভাঙচুরের অভিযোগে অন্তত আটজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৬ মার্চ) রুশ কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।

আরব নিউজ জানিয়েছে, এটি দীর্ঘ দিনের রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে বিক্ষোভ ছিল কিনা তা কর্তৃপক্ষ জানায়নি। তবে রাষ্ট্রীয়-মিডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে যে ভোট স্বাভাবিকভাবে অব্যাহত ছিল।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে ভোটকেন্দ্রগুলোয় যেসব বিশৃঙ্খল কর্মকাণ্ডের কথা বলা হয়েছে, সেগুলো হলো ব্যালট বাক্সে সবুজ রং ঢেলে দেয়া, ব্যালট বাক্সে আগুন লাগানো ও ভোটকেন্দ্রের ভেতর আতশবাজি পোড়ানো।

রাশিয়ায় শুক্রবার থেকে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। রোববার পর্যন্ত তা চলতে থাকবে। অর্থাৎ তিন দিন ভোট গ্রহণ চলবে। নির্বাচনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যে জয়ী হয়ে আরো ৬ বছরের জন্য ক্ষমতা পাকাপোক্ত করছেন, তা অনেকটাই নিশ্চিত। কারণ, তার শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী নেই। রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে গতকাল বিকেল নাগাদ ২৩ শতাংশ ভোট পড়েছে।

বার্তা সংস্থা তাসের প্রতিবেদনে বলা হয়, নির্বাচনকে কেন্দ্র করে গতকাল শুক্রবার বেশির ভাগ বিশৃঙ্খল ঘটনা ঘটেছে মস্কো, ভরোনেজ, উত্তর ককেশাসের কারাচায়-চেরকেসিয়া অঞ্চলে।

সূত্র : আরব নিউজ