ইবির আইন অনুষদের ডিন’স অ্যাওয়ার্ড প্রাপ্ত ৪ জনই একই বিভাগের শিক্ষার্থী

0
47

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন অনুষদের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের তিনটি বিভাগ (আইন, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ এবং ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট) হতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানের প্রত্যেকটি অর্জন করেছে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১ম ব্যাচের চারজন শিক্ষার্থী।

রোববার (১০ মার্চ) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ১০ টার দিকে আনুষ্ঠানিকভাবে কৃতি শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাদেরকে ক্রেস্ট ও সম্মাননা স্মারকও প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ডিন’স লিস্ট অ্যাওয়ার্ড-২০২৪ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ৪ জনের মধ্যে মো: জামাল উদ্দিন ও শারমিন আক্তার বিভাগীয় সিজিপিএ ৩.৭৬ পেয়ে প্রথম স্থান, ৩.৭২ পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন মো: আরিফ সরকার এবং ৩.৬৬ পেয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন আবদুল হালিম।

আইন অনুষদের অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থী জামাল উদ্দীন বলেন, পিতা-মাতা, শিক্ষক শিক্ষিকা, সহপাঠী বন্ধুদের প্রতি আমি কৃতজ্ঞ। বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই আমার প্রানপ্রিয় বিভাগ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট এর সমমানিত শিক্ষকদের প্রতি। তাদের অনুপ্রেরণা এবং অক্লান্ত পরিশ্রমের মাধ্যমেই আমরা আমাদের সাফল্য গাঁথা রচনা করতে পেরেছি। আসলে এই দিনটি আমার জীবনে একটি বিশেষ দিন হয়ে থাকবে।

যৌথভাবে প্রথম অর্জনকারী শারমিন আক্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের জীবনে আমি শিখেছি শুধু সাফল্য কিংবা লক্ষ্য পূরণের মানেই অর্জন নয়, সব ধরনের পরিস্থিতিতে আত্মনিয়ন্ত্রণ বজায় রাখতে পারাই বিশ্ববিদ্যালয় জীবনে আমার সবচেয়ে বড় শিক্ষা৷ আমি বিশ্বাস করি, ইচ্ছা শক্তিকে বলীয়ান, কঠোর পরিশ্রম আর দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করলে সাফল্য আসবেই।

দ্বিতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থী আরিফ সরকার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি সম্মাননা, এটি পাওয়ায় যেমন গর্ব হচ্ছে তেমনি দায়িত্ব বেড়ে গেছে দেশ ও দাশের জন্য সর্বোপরি বিশ্বের জন্য কিছু করার, কৃতজ্ঞতা আমার বিভাগ ল ‘অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট ও আমার শ্রদ্ধেয় শিক্ষক দের প্রতি এছাড়াও আমার পরিবার, বড় ভাই ও ছোট ভাই এবং সহযোদ্ধাদের প্রতি।

তৃতীয় স্থান অর্জনকারী মোঃ আব্দুল হালিম, কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমার বিভাগের সকল শিক্ষকের প্রতি। ডিন’স লিস্ট অ্যাওয়ার্ড প্রত্যেক ছাত্রের জীবনে অনেক বড় একটা স্বপ্ন, বড় একটা অর্জন। ডিন’স লিস্ট অ্যাওয়ার্ড একাডেমিকে ভালো ফলাফল এর স্বীকৃতি। এত বড় অর্জনের অনুভূতি বুঝানো সত্যিই কঠিন। সবার দোয়া ও সহযোগিতা আমাকে এত বড় অর্জন পেতে সাহায্য করেছে।

এ বিষয় বিভাগের সহকারী শিক্ষক মেহেদী হাসান বলেন, এই শিক্ষার্থীরা বিভাগের সাফল্যের জোয়ার বয়ে নিয়ে এসেছে। শিক্ষক হিসেবে তাদের অর্জনে আমি গর্বিত। আমি বিশ্বাস করি কর্মজীবনেও তারা সাফল্যের সাথে কাজ করে যাবে।

এ বিষয়ে ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার বলেন, আজকের দিনে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্টের গৌরবান্বিত ও উজ্জ্বল দিনের সূচনা হয়। আমি গর্বিত শিক্ষক হিসেবে এবং বিভাগের অভিভাবক হিসেবে। এ ডীন’স অ্যাওয়ার্ড অত্যন্ত সম্মানের, যে সম্মানটা অর্জন করতে সক্ষম হলো বিভাগের ৪ টি নক্ষত্র। আইন অনুষদের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে এ ডীন’স অ্যাওয়ার্ড প্রদান করে থাকেন। আমি বিভাগের সভাপতি হিসেবে ৪ জনকে বিভাগীয় পক্ষ থেকে অভিবাদন জানাচ্ছি।