ইবিতে বিপিএসএ এর নেতৃত্বে সজীব ও রিয়াজ

0
77

রবিউল আলম, ইবি প্রতিনিধি: বাংলাদেশ ফার্মেসি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন (বিপিএসএ) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে ফার্মেসি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সজীব হোসেন এবং সাধারণ সম্পাদক পদে একই শিক্ষাবর্ষের রিয়াজ হোসেন নির্বাচিত হয়েছেন।

শনিবার (৯ মার্চ) বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। পরবর্তীতে সংগঠনটির উপদেষ্টা সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার এবং প্রভাষক রেহনুমা তানজীন মেধার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়।

২২ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অন্যান্য সদস্যারা হলেন সহ সভাপতি মইনুল ইসলাম, ফোরকানুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক জয় বৈষ্ণব, নাফিস সাদিক, কোষাধ্যক্ষ সুমন রায়, পাবলিকেশন এবং আইটি সম্পাদক তাওহীদ ইসলাম, যোগাযোগ বিষয়ক সম্পাদক মোস্তাক মোর্শেদ ইমন, ক্রীড়া সম্পাদক ইমন খান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক নীলিমা আকতার বৃষ্টি, সেমিনার এবং সিম্পোজিয়াম সম্পাদক প্রীতম দেবনাথ, সহ কোষাধ্যক্ষ খালেদুর রহমান, সহ সংস্কৃতি বিষয়ক সম্পাদক লাবিদ হোসেন, সহ পাবলিকেশন এবং আইটি সম্পাদক পরিমল রায়, সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন, সহ সেমিনার এবং সিম্পোজিয়াম সম্পাদক জান্নাতুল মাওয়া এবং সাধারণ সদস্য টুম্পা, ইয়াসিন ইমন, অর্ক ও ছোয়াত।

এর আগে ৬ মার্চ বুধবার নতুন কমিটি গঠনের লক্ষ্যে শিক্ষাবর্ষভিত্তিক প্রতিনিধি নির্বাচন করা হয়। মোট ১৭ টি পদের বিপরীতে যেসকল পদে একাধিক প্রার্থী প্রতিনিধিত্ব করার আগ্রহ প্রকাশ করে তাদেরকে শিক্ষাবর্ষভিত্তিক ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত করা হয়। এসময় ভোট গ্রহণ করেন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার এবং প্রভাষক রেহনুমা তানজিন। পরবর্তীতে প্রতি সেশন থেকে প্রতিনিধিদের সামনেই ভোট গণনা করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ ফার্মেসি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন, ইবি সম্পূর্ণ অরাজনৈতিক এবং ফার্মেসি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী দ্বারা পরিচালিত সংগঠন। ২০২২ সালের ২৯ মে এসোসিয়েশনটি গঠন করা হয়।