মেসি অবসর নিলে ব্যালন ডি’অর জেতার সুযোগ আছে: হাল্যান্ড

0
90

গত মৌসুমে অবিশ্বাস্য ছন্দে ছিলেন ম্যানসিটি তারকা আর্লিং হলান্ড। ক্লাবটিতে যোগ দেয়ার পর থেকেই একের পর এক রেকর্ড গড়েন এই তরুণ তারকা। ক্লাবকে ট্রেবল জিতিয়ে ব্যালন ডি’অর এবং ফিফা সেরা ফুটবলারের দৌড়েও ছিলেন ফেভারিট। তবে এতকিছুর পরও কোনো পুরস্কারই জিততে পারেনি হলান্ড। তাই অনেকটা আক্ষেপের সুরেই বললেন মেসি অবসর না নিলে হয়তো ব্যালন ডি’অর জেতা সম্ভব নয়।

ম্যানচেস্টার সিটিতে অবিস্মরণীয় অবদান রাখার পরেও হলান্ড ব্যালন ডি’অর কিংবা ফিফা সেরা পুরস্কার না জেতায় আলোচনা-সমালোচনা হয়েছিল অনেক। গতকাল মঙ্গলবার (৫ মার্চ) জনপ্রিয় ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, চ্যাম্পিয়নস লিগের নিজেদের শেষ ষোলের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মেসি প্রসঙ্গে কথা বলেন হলান্ড। তবে সবাইকে অবাক করেছেন এই তরুণ ফুটবলার। হিংসা নয় বরং মেসির বিষয়ে প্রশংসা ঝরেছে তার কণ্ঠে।

মেসিকে প্রশংসায় ভাসিয়ে হলান্ড বলেন, ‘আমি জানি না। এখন আমার বয়স ২৩। তাই আমি সবগুলো শিরোপা আবারও জিততে চাই। এখন পর্যন্ত আমার দেখা সেরা খেলোয়াড় মেসি। হয়তোবা তার অবসর নিতে হবে। অন্যথায় অন্য কাউকে সেরা প্রমাণিত হতে হবে।’

গত মৌসুমের মতো চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন হলান্ড। সব ধরনের প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে ৩১ ম্যাচ খেলে করেন ২৮ গোল। অ্যাসিস্ট করেছেন ছয় গোলে। অন্যদিকে মেসি ইন্টার মায়ামিতে গত বছরের জুলাই থেকে এখন পর্যন্ত ১৫টি ম্যাচ খেলেছেন মেসি। ১৪ গোল করার পাশাপাশি তার নামের পাশে ছয়টি অ্যাসিস্ট।